‘বোনের সঙ্গে সম্পর্ক ভাঙার ক্ষোভে’ ভাইকে হত্যা

“রিমান্ডে নেওয়ার পর রোমান হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে এবং ১৫ মে আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দী দেয়।” 

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2023, 12:43 PM
Updated : 16 May 2023, 12:43 PM

গাইবান্ধার পলাশবাড়ীতে পাঁচ বছর বয়সী শিশু বায়েজিদকে তার প্রতিবেশী সাকিব হাসান রোমান হত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ। 

এ ঘটনায় করা মামলায় গ্রেপ্তার ২০ বছর বয়সী রোমানকে জিজ্ঞাসাবাদের বরাতে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান গাইবান্ধার পুলিশ সুপার মো. কামাল হোসেন। 

৮ মে বিকালে পলাশবাড়ী উপজেলার তালুক ঘোড়াবান্দা বালুখোলা গ্রামের প্রবাসী তাহারুল মিয়ার সন্তান বায়েজিদ বাড়ির পাশে খেলতে গিয়ে নিখোঁজ হয়। এ ঘটনায় পরদিন বায়েজিদের মা প্রথমে থানায় সাধারণ ডায়েরি (জিডি) এবং পরে অজ্ঞাতদের আসামি করে অপহরণ মামলা করেন। 

শনিবার গ্রামের একটি ধান ক্ষেত থেকে শিশু বায়েজিদের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। 

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. কামাল হোসেন জানান, অপহরণ মামলা দায়েরের পর ১০ মে ওই এলাকার সন্দেহভাজন সাকিব হাসান রোমান ও শরিফুলকে গ্রেপ্তার করা হয়। কিন্তু প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা কেউ সন্তোষজনক তথ্য না দেওয়ায় আদালতে রিমান্ডের আবেদন করা হয়।  গত ১৪ মে শুনানি শেষে দুইজনের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৫ মে রোমান আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। 

পুলিশ সুপার বলেন, “জিজ্ঞাসাবাদে রোমান শিশু বায়েজিদের বোনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল বলে দাবি করেন। এক পর্যায়ে সেই সম্পর্ক ভেঙে যায়। পরিবার তাকে বিয়ে দেওয়ার চেষ্টা করছিল। এতে ক্ষিপ্ত হয়ে রোমান শিশু বায়েজিদকে হত্যা করেন।” 

এই মামলায় আরও সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। 

এরা হলেন- খোরশেদ আলম (২১) আশাদুজ্জামান রনি (১৯), ছকিনা বেগম (৬০), ববিতা বেগম (৪৫), মনিরা বেগম (২২), রোস্তম আলী মন্ডল (১৪) ও সোহাগ মন্ডল (১৬)।