চুয়াডাঙ্গায় একসঙ্গে চার শিশুর জন্ম দিলেন তাসলিমা

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, অপুষ্ট থাকায় জন্মের কিছুক্ষণ পরই ছেলে সন্তানটি মারা গেছে।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2023, 12:56 PM
Updated : 26 Oct 2023, 12:56 PM

চুয়াডাঙ্গায় একসঙ্গে চার শিশুর জন্ম দিয়েছেন এক গৃহবধূ। এর মধ্যে তিনজন কন্যা ও একজন ছেলে।

বৃহস্পতিবার সকালে অস্ত্রোপচার ছাড়াই চার শিশুর জন্ম হয় বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক আতাউর রহমান।

গৃহবধূ তাসলিমা খাতুন (৩০) ঝিনাইদহের শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ গ্রামের ভ্যানচালক ইমরান হোসেনের স্ত্রী। তাসলিমার বাবার বাড়ি চুয়াডাঙ্গায় সদর উপজেলার রাজাপুর গ্রামে।

হাসপাতাল তত্ত্বাবধায়ক বলেন, “তাসলিমা গর্ভবতী অবস্থায় হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন। আজ সকালে হাসপাতালে এসে ভর্তি হন এবং সকাল সাড়ে ৯টার দিকে চারটি সন্তান প্রসব করেন।

“এর মধ্যে তিন কন্যা ও এক ছেলে। অপুষ্ট থাকায় জন্মের কিছুক্ষণ পরই মারা যায় ছেলে সন্তানটি। তিন কন্যাশিশু বর্তমানে হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছে।”

তাদের মধ্যে একটি বাচ্চা কিছুটা ঝুঁকিপূর্ণ। তাসলিমাকে প্রসূতি ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে। তিনি ভালো আছেন বলে জানান হাসপাতালের তত্ত্বাবধায়ক আতাউর রহমান।

তাসলিমার বাবা জাহাঙ্গীর আলম বলেন, “তিন মেয়ে সন্তানের এখনও নাম রাখা হয়নি। আমার মেয়ের এক বছর নয় মাস বয়সী এক ছেলে সন্তান আছে। তার স্বামী ভ্যানচালক। আর্থিকভাবে তারা খুবই দুর্বল।”

মেয়ের পেছনে এরই মধ্যে অনেক টাকা খরচ হয়ে গেছে। এক সঙ্গে তিন কন্যাশিশুর লালন-পালন করা তাদের জন্য কষ্টকর হবে বলে জানান জাহাঙ্গীর।