বরিশালে আধিপত্য নিয়ে দ্বন্দ্বে ছাত্রলীগের ২ কর্মীকে কুপিয়েছে প্রতিপক্ষ

হামলার ঘটনা নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছেন আহতদের বন্ধুরা।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2023, 08:04 AM
Updated : 31 March 2023, 08:04 AM

বরিশালে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই কর্মীকে কুপিয়েসহ আরও চারজনকে পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষ।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে নগরীর জীবনানন্দ দাশ সড়কের মল্লিকা কিন্ডারগার্টেনের সামনে এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আমানউল্লাহ আল বারী।

তিনি বলেন, আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় দুই দলের মধ্যে দ্বন্দ ছিলো। এ নিয়ে তাদের মধ্যে মারামারি হয়েছে।

আহতরা হলেন, নগরীর সরকারি হাতেম আলী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এইচএম রিসাদ মাহমুদ (২১) ও বেসরকারি ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের ইংরেজি বিষয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র আব্দুল্লাহ আল মারুফ (২০)।

তারা মহানগর ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে।

আহতদের মধ্যে গুরুতর রিসাদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে। মারুফ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অপর আহত অনিক, ইমন, সোহান ও খালিদ প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী মল্লিক রোডের বাসিন্দা জাহাঙ্গীর হোসেন বলেন, আধিপত্য বিস্তার নিয়ে সাদ গ্রুপের সঙ্গে রিশাদ গ্রুপের মারামারি হয়। এক পর্যায়ে উভয় গ্রুপ ধারালো অস্ত্র নিয়ে একজন আরেকজনকে কুপিয়েছে। এতে সাদ ও রিশাদসহ বেশ কয়েকজন আহত হয়েছে।

তবে হামলার ঘটনা নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছেন আহতদের বন্ধুরা।

রিসাদের বন্ধু ও মহানগর ছাত্রলীগের কর্মী পরিচয় দেওয়া রাইসুল ইসলাম সিয়াম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সরকারি বরিশাল কলেজ ছাত্রদলের আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু তিনি থাকা অবস্থায় ক্যাম্পাসে কেউ ছাত্রলীগের রাজনীতি করতে পারবে না বলে ঘোষণা দিয়েছেন।

“বৃহস্পতিবার সন্ধ্যায় রিসাদ তার প্রতিবাদ করার কিছুক্ষণ পর টিপুর নেতৃত্বে কয়েকজন এসে ৬ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে।”

রিসাদের আরেক বন্ধু সৈয়দ মোহাম্মদ জাকারিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শাদ ইয়াবা ব্যবসা করে। রিসাদ তাকে ব্যবসা করতে নিষেধ করে। এ কারণে শাদের নেতৃত্বে সহযোগিরা রিসাদসহ অন্যদের পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে।”

তবে সরকারি বরিশাল কলেজ ছাত্রদলের আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু বলেন, “রিশাদ কিশোর গ্যাং আব্বা গ্রুপের সদস্য। তার গ্রুপের সঙ্গে ছাত্রলীগেরই অপর একটি গ্রুপ সাদের সাথে কোপাকুপি হয়েছে বলে শুনেছি।

“রিশাদের সঙ্গে যাদের কোপাকুপি হয়েছে তারা প্রভাবশালী হওয়ায় রিশাদের অনুসারীরা এই ঘটনায় শুধু শুধু আমার নাম জড়াচ্ছে। আমি কোনো কিছুই জানি না বা এই ঘটনায় সম্পৃক্ত নই।”

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. শাহাদাত হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রক্তাক্ত অবস্থায় দুই জনকে নিয়ে এসেছে। আহতের মধ্যে একজনের দুই হাতে জখম পাওয়া গেছে। অপরজনের হাত ও পায়ে জখম ছিলো।”

উভয়ে গুরুতর আহত; একজনকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে বলে জানান এই চিকিৎসক।

ঢাকা নেওয়ার সময় আহত রিসাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার দুই হাত জখম করেছে। ডান হাতের চারটি আঙ্গুলের রগ কেটে গেছে। সে চিকিৎসা এখানে সম্ভব নয়। তাই চিকিৎসক তাকে ঢাকা পাঠাচ্ছে।

কোতয়ালি মডেল থানার এসআই আরাফাত হোসেন শুক্রবার দুপুরে বলেন, ঘটনা শুনে সেখান গিয়ে নাজিম মাহমুদ রাফি নামে একজনকে ধারালো দাসহ আটক করা হয়েছে। এ ছাড়া দোলন হাওলাদার নামে আরেকজনকে আটক করা হয়েছে।

এ ঘটনায় এখনও কোনো অভিযোগ করা হয়নি। তবে রিশাদের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন এসআই আরাফাত।