নির্বাচনে না এলে বিএনপি হয়তো ভেঙে যেতে পারে: কৃষিমন্ত্রী

“সংবিধানে সুস্পষ্টভাবে লেখা রয়েছে, সরকারের অধীনেই নির্বাচন হবে।”

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2023, 05:05 PM
Updated : 11 Feb 2023, 05:05 PM

আগামী জাতীয় সংসদ নির্বাচনে না এলে বিএনপি হয়তো ভেঙে যেতে পারে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, “আগামী নির্বাচনে জোটের পরিধি বাড়বে কি-না তা পরিস্থিতিই বলে দেবে। এমনও হতে পারে বিএনপি নির্বাচনে আসবে না। নির্বাচনে না এলে বিএনপি হয়ত ভেঙেও যেতে পারে। তাদের অস্তিত্বেরও প্রশ্ন আসতে পারে।“

“বহুলোক বিএনপি থেকে আমাদের (আওয়ামী লীগ) দলে আসতে পারে। আরেক দলে যাওয়ার জন্য কথা বলতে পারে। সেগুলোর বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নেব।”

শনিবার দুপুরে টাঙ্গাইলের সিলিমপুর এম এ করিম উচ্চ বিদ্যালয় মাঠে ‘বিএনপি-জামায়াত অশুভ শক্তির সন্ত্রাস-নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপরাজনীতির বিরুদ্ধে শান্তি সমাবেশে’ যোগ দেওয়ার আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপির সমালোচনা করে আব্দুর রাজ্জাক বলেন, “বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করছে। কিন্ত সংবিধানে সুস্পষ্টভাবে লেখা রয়েছে, যে সরকার বৈধভাবে ক্ষমতায় থাকবে, সেই সরকারের অধীনেই নির্বাচন হবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। এখানে প্রধানমন্ত্রী, সেনাবাহিনী, পুলিশ, বিজিপি কারও কোনো দায়িত্ব নেই। সরকারে যারা রয়েছে তাদের অধীনেই নির্বাচন হবে।”

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ কোনো পাল্টা কর্মসূচি দিচ্ছে না। বিএনপি যাতে আন্দোলনের নামে ২০১৫ সালের মতো তাণ্ডব সৃষ্টি করতে না পারে এবং দেশকে অস্থির করে বিপর্যয়ের দিকে ঠেলে দিতে না পারে, সেজন্যই এই শান্তি সমাবেশের আয়োজন। এর মাধ্যমে আমরা আওয়ামী লীগের লাখ লাখ নেতাকর্মীকে সচেতন করছি ও সক্রিয় রাখছি। এ সমাবেশ মানুষের নিরাপত্তা বজায় রাখার জন্য।“

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন মানিকের সভাপতিত্বে এবং দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শিবলী সাদিকের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিয়ষক সম্পাদক শামসুন নাহার চাঁপা, জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক।