টেকনাফে ‘২২ কোটি টাকার’ আইস ও ইয়াবা উদ্ধার

উদ্ধার তিন কেজি ২২১ গ্রাম ক্রিস্টাল মেথ ও দুই লাখ ইয়াবা ট্যাবলেটের মূল্য ২২ কোটি সাড়ে ১০ লাখ টাকা বলে বিজিবি জানিয়েছে।

টেকনাফ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2022, 05:36 PM
Updated : 25 July 2022, 05:36 PM

কক্সবাজারের টেকনাফে বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ ও ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। তবে কোনো পাচারকারীকে আটক করা যায়নি।

সোমবার সন্ধ্যায় টেকনাফ ২ বিজিবি ব্যাটলিয়ান দপ্তরে এক সংবাদ সম্মেলনে রামু সেক্টর কমান্ডার কর্নেল আজিজুর রউফ এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে আজিজুর রউফ বলেন, হ্নীলা এলাকা দিয়ে নাফ নদীর তীরে খরের দ্বীপে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান মজুদের খবর আসে।

“দুপুরে এ খবরে ২ বিজিবির দুইটি টহল দল খরের দ্বীপে অভিযান পরিচালনা করে। তারা জঙ্গলে লুকিয়ে রাখায় একটি বস্তা জব্দ করেন।”

তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে তিনি জানান।

আজিজুর রউফ জানান, উদ্ধারকৃত বস্তা থেকে ৩ কেজি ২২১ গ্রাম ওজনের ক্রিস্টাল মেথ ও ২ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধার ইয়াবা ও আইসের আনুমানিক মূল্য ২২ কোটি সাড়ে ১০ লাখ টাকা।

উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবা ও ক্রিস্টাল মেথ ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার, উপ-অধিনায়ক মেজর লতিফুল বারি, অপারেশন অফিসার লেফটেন্যান্ট এম মুহতাসিন বিল্লাহ (শাকিল) ও সহকারী পরিচালক শেখ মনোয়ারুল ইসলাম প্রমুখ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক