পটুয়াখালীতে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ, ‘আত্মহত্যার’ পর যুবক গ্রেপ্তার

পরিবারের অভিযোগ, রাতে বাড়ির পাশে বাগানে ডেকে নিয়ে ওই ছাত্রীকে হত্যার হুমকি দিয়ে ধর্ষণ করেন এক প্রতিবেশী।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2023, 05:14 PM
Updated : 6 June 2023, 05:14 PM

পটুয়াখালীর গলাচিপায় ‘ধর্ষণের শিকার’ এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তার স্বজনরা জানিয়েছেন। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার ভোরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এ ছাত্রী মারা যান বলে গলাচিপা থানার ওসি শোনিত কুমার গায়েন জানান। 

ওই ছাত্রী উপজেলার চিকনীকান্দি ইউনিয়নের বাসিন্দা এবং বাঁশবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছেন। 

ধর্ষণের অভিযোগে মেয়েটির মা বাদী হয়ে কোটখালী এলাকার বাসিন্দা কামাল হোসেন নুহু হাওলাদারের বিরুদ্ধে মামলা করেছেন। নুহু কোর্টখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি। 

মেয়েটির মামাত ভাই বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মেয়েটিকে প্রায় কু-প্রস্তাব ও নানা প্রলোভন দিয়ে উত্ত্যক্ত করতেন প্রতিবেশী নুহু। শুক্রবার [২ জুন] রাতে নুহু মেয়েটিকে বাড়ির পাশে বাগানে ডেকে নিয়ে হত্যার হুমকি দিয়ে ধর্ষণ করেন। 

“এরপর থেকে মেয়েটি মানসিকভাবে ভেঙে পড়ে। তাকে চুপচাপ থাকতে দেখে কী হয়েছে জানতে চায় তার বড়বোন। তখন সে ঘটনাটি খুলে বলে। বিষয়টি নিয়ে সোমবার সন্ধ্যায় পরিবারের অন্য সদস্যরা আলোচনা করেন। 

“বিষয়টি জানাজানি হলে কী হবে–এ নিয়ে ভেঙে পড়েন মেয়েটির মা। এক পর্যায়ে মেয়েটি ঘরে গিয়ে দরজা বন্ধ করে গলায় ফাঁস দেয়।” 

বিষয়টি বুঝতে পেরে পরিবারের অন্যরা দরজা ভেঙে মেয়েটিকে উদ্ধার করে রাতেই বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে যান; সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোরে মারা যান। 

ওসি শোনিত কুমার গায়েন জানান, মামলা দায়েরের পর পুলিশ একমাত্র আসামি কামাল হোসেন নুহু হাওলাদারকে গ্রেপ্তার করেছে। 

মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল কোতয়ালি মডেল থানার এসআই মিরাজ মোল্লা। 

মেয়েটির পরিবার ধর্ষণের অভিযোগ করেছেন; তবে ময়নাতদন্তের প্রতিবেদন পেলে বিষয়টি সম্পর্কে পরিষ্কার হওয়া যাবে, বলেন এসআই। 

মামলার কথা জানিয়ে গলাচিপা থানার ওসি শোনিত কুমার বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে।