পাবনায় আধিপত্য বিস্তারের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২০

এলাকায় আধিপত্য বিস্তার ও ঠিকাদারির টাকা নিয়ে বেড়া উপজেলা যুবলীগের সাবেক সভাপতির সঙ্গে সাঁথিয়া উপজেলার এক ব্যক্তির বিরোধ চলছিল।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2024, 03:09 PM
Updated : 23 Feb 2024, 03:09 PM

পাবনায় পাওনা টাকা ও আধিপত্য বিস্তারের জেরে সংঘর্ষের ঘটনা ঘটেছে।  

শুক্রবার দুপুরে বেড়া পৌর এলাকায় এ সংঘর্ষ হয় বলে বেড়া থানার ওসি রাশিদুল ইসলাম জানান।  

সংঘর্ষে গুলিবিদ্ধসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত এবং ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে বলে পুলিশ জানালেও তাদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি।   

আহতদের মধ্যে ১০ জনকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়দের বরাতে ওসি বলেন, “এলাকায় আধিপত্য বিস্তার ও ঠিকাদারির টাকা নিয়ে বেড়া উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদ সদস্য মাসুদ রানা ময়ছারের সঙ্গে সাঁথিয়া উপজেলার করমজা এলাকার কালু মল্লিকর বিরোধ চলছিল। বৃহস্পতিবার রাতে কালুর কাছে মাসুদ ঠিকাদারির পাওনা টাকা চাইলে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এ সময় একে অপরকে দেখে নেওয়ার হুমকি দেয়।

“দুপুরে বেড়া উপজেলার সানিলা এলাকা থেকে মাসুদের নেতৃত্বে নৌকার পক্ষে শান্তি মিছিল বের হয়। মিছিলটি সাঁথিয়ার করমজা এলাকার দিকে যাওয়ার সময় কালুর লোকজন হামলা করে।“

এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব গিয়ে পরিস্ত্রিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান ওসি।  

এ বিষয়ে জানতে যুবলীগ নেতা মাসুদের মোবাইল ফোনে কল করা হলে তিনি ঝামেলার মধ্যে আছেন, পরে এ নিয়ে বিস্তারিত কথা বলবেন বলে ফোন কেটে দেন।

যোগাযোগ করা হলে কালু মল্লিক বলেন, “মাসুদ সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত। তার লোকজন আমাদের ওপর হামলা চালিয়ে, উল্টো আমাদের ওপর দোষ চাপাচ্ছেন।” 

এ ঘটনায় জড়িত অভিযোগে ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে জানিয়ে ওসি রাশিদুল বলেন, “পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।”