সেনাসদস্যের মৃত্যু: সিলেট সিটির প্রধান প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

অবহেলাজনিত কারণে ল্যান্স করপোরাল মো. দেলোয়ার হোসেনের মৃত্যুর অভিযোগে করা এ মামলায় সাতজনকে আসামি করা হয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2023, 12:10 PM
Updated : 4 June 2023, 12:10 PM

সিলেট সিটি করপোরেশনের নির্মাণাধীন ভবন থেকে স্টিলের পাইপ পড়ে এক সেনাসদস্য নিহতের ঘটনায় সংস্থাটির প্রধান প্রকৌশলীসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শনিবার রাতে সেনাবাহিনীর পক্ষ থেকে কোতোয়ালি থানায় এ মামলা  করা হয় বলে জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) সুদীপ দাস।

অবহেলাজনিত কারণে ল্যান্স করপোরাল মো. দেলোয়ার হোসেন মৃত্যুর অভিযোগে করা এ মামলায় পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও দুজনকে আসামি করা হয়েছে।

মামলায় যে পাঁচজনের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, ঠিকাদারি প্রতিষ্ঠান জামাল অ্যান্ড কোং-এর মালিক মো. জামাল উদ্দিন, তাদের সাইট ইঞ্জিনিয়ার আবদুর রাজ্জাক,  এবং ক্রেনচালক মো. সাদেক।

এছাড়া সেনা সদস্য নিহতের ঘটনা তদন্তে শনিবার গঠিত সিটি করপোরেশনের ৭ সদস্যের তদন্ত কমিটি পুনর্গঠন করা হয়েছে।

রোববার সিলেট সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আলিম শাহ্ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পুনর্গঠিত কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) মোহাম্মদ বদরুল হক।

কমিটির সদস্যরা হলেন, সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মো. মতিউর রহমান খান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল ইসলাম চৌধুরী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, গণপূর্ত অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায়, সিসি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম ও সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী (সিভিল) রজি উদ্দিন খান।

পুনর্গঠিত এই কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, শনিবার দুপুরে নগর ভবনের পাশের সিটি সুপার মার্কেটে যান দেলোয়ার। আড়াইটার দিকে নির্মাণাধীন ভবনের ১২ তলা থেকে একটি স্টিলের পাইপ মার্কেটের ভেতরে থাকা তার মাথায় পড়ে। এতে তিনি লুটিয়ে পড়েন। 

স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

দেলোয়ার হোসেনের বাড়ি মেহেরপুরের গাংনী উপজেলার জগিরগোফার রায়পুর গ্রামে। তিনি ল্যান্স করপোরাল হিসেবে সিলেট ক্যান্টনমেন্টের ৫০ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টে কর্মরত ছিলেন।

আরও পড়ুন

Also Read: সিলেট নগর ভবন থেকে পাইপ পড়ে সেনা সদস্য নিহত, আটক ৯