সিলেট নগর ভবন থেকে পাইপ পড়ে সেনাসদস্য নিহত, আটক ৯

ঘটনাটি তদন্তে সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলীকে আহ্বায়ক করে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2023, 03:49 PM
Updated : 3 June 2023, 03:49 PM

সিলেট সিটি করপোরেশনের নির্মাণাধীন ভবন থেকে স্টিলের পাইপ পড়ে এক সেনাসদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানের ৯ জনকে আটক করেছে পুলিশ। 

শনিবার দুপুরে নগরীর বন্দরবাজার এলাকায় এ ঘটনা ঘটে বলে সিলেট কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান। 

খবর পেয়ে ঘটনাস্থলে যান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। ঘটনাটি তদন্তে সাত সদস্যের কমিটি গঠনের কথা জানান মেয়র।

নিহত ৩২ বছর বয়সি সেনা সদস্য ল্যান্স কর্পোরাল মো. দেলোয়ার হোসেন সিলেট সেনানিবাসে কর্মরত ছিলেন। তিনি মেহেরপুরের গাংনী উপজেলার জগিরগোফার রায়পুর গ্রামের বাসিন্দা। 

নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই নগর ভবনের নির্মাণ কাজ চলছিল বলে জানায় পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে আটকদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীর বরাতে ওসি মাহমুদ জানান, শনিবার দুপুরে নগর ভবনের পাশের সিটি সুপার মার্কেটে যান মাহমুদ। আড়াইটার দিকে নির্মাণাধীন ভবনের ১২ তলা থেকে একটি স্টিলের পাইপ মার্কেটের ভেতরে থাকা মাহমুদের মাথায় পড়ে। এতে তিনি লুটিয়ে পড়েন। 

স্থানীয়রা তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে মেয়র আরিফুল হক বলেন, “ঘটনাটি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সেইসঙ্গে এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সে ব্যবস্থাও নেওয়া হবে।” 

এদিকে সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানকে আহ্বায়ক করে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে; কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন মেয়র। 

তদন্ত কমিটির অন্যরা হলেন সিলেট গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ‍রিপন কুমার রায়, সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম, নির্বাহী প্রকৌশলী রাজি উদ্দিন খান ও সিলেট শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম।