মেঘনায় বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবিতে নিহত ১, নিখোঁজ ৭

ভৈরব ব্রিজের নীচ থেকে ইঞ্জিনচালিত ট্রলার নিয়ে মেঘনা নদীতে ঘুরতে বেরিয়েছিলেন কয়েকজন।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2024, 05:43 AM
Updated : 23 March 2024, 05:43 AM

মেঘনা নদীতে বালুভর্তি বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবে এক নারী নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন পুলিশ সদস্যসহ আরও সাতজন। 

শুক্রবার সন্ধ্যায় কিশোরগঞ্জের ভৈরব সংলগ্ন ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার চরসোনারামপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন ভৈরব ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আজিজুল হক রাজন। 

তিনি জানান, সন্ধ্যা ৬টার দিকে ভৈরব ব্রিজের নীচ থেকে ইঞ্জিনচালিত ট্রলার নিয়ে মেঘনা নদীতে ঘুরতে বের হন কয়েকজন। ইফতারের আগ মুহূর্তে ট্রলারটি চরসোনারামপুর এলাকায় পৌঁছালে একটি বালুবাহী বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়। 

এ সময় ১২ যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও আটজন নিখোঁজ হন। পরে অজ্ঞাত পরিচয় এক নারীর মরদেহ উদ্ধার করা হয়। এখনও সাত যাত্রী নিখোঁজ রয়েছেন।

তারা হলেন- ভৈরব হাইওয়ে থানার কনস্টেবল সোহেল রানা (৩২), তার স্ত্রী মৌসুমি (২৫), তাদের মেয়ে মাহমুদা (৭) ও ছেলে রায়সুল (৫), আরাদ্ধ, বেলাল দে ও আনিকা আক্তার। 

স্টেশন অফিসার রাজন আরও জানান, খবর পেয়ে ভৈরব ফায়ার সার্ভিস ও নৌফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেন। পরে বেশি রাত হওয়ায় উদ্ধারকাজ বন্ধ রাখা হয়। 

এদিকে শনিবার সকাল ৬টা থেকে ফের উদ্ধার তৎপরতা শুরু হয়েছে বলে জানিয়েছেন কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু জর গিফারী। 

তিনি জানান, কিশোরগঞ্জ থেকে রাতেই পাঁচ জনের ডুবুরিদল ঘটনাস্থলে গিয়েছেন। শনিবার সকাল থেকেই তারা নিখোঁজদের সন্ধানে নদীতে অভিযান শুরু করেছেন।