ইঁদুর মারার ফাঁদে আটকে মৃত্যু, লাশ মিলল দুদিন পর

“নিজ ক্ষেতে ইঁদুর মারা ওষুধ দিয়ে ফেরার পথে ওই ফাঁদে স্পৃষ্ট হয়ে তার মৃত্যু হয়।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2024, 01:48 PM
Updated : 20 March 2024, 01:48 PM

বরিশালের গৌরনদী উপজেলায় দুদিন আগে নিখোঁজ এক যুবকের লাশ ধানক্ষেতে পাওয়া গেছে; যিনি ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে স্পৃষ্ট হয়ে মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ।

বুধবার দুপুরে উপজেলার বার্থী ইউনিয়নের কটকস্থল গ্রামের ধানক্ষেত থেকে লাশটি উদ্ধার করা হয় বলে গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাজাহারুল ইসলাম জানান।

নিহত শাকিল বেপারী (৩০) ওই গ্রামের মোহাম্মদ আলী বেপারীর ছেলে।

পরিদর্শক মাজাহারুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ইরি ধানের ক্ষেতে ইঁদুর নিধনের ওষুধ দেওয়ার জন্য গত ১৮ মার্চ রাতে বাসা থেকে বের হন শাকিল। এরপর থেকে তার আর কোনো খোঁজ মিলছিল না।

“এ ঘটনায় মঙ্গলবার তার বাবা গৌরনদী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরই মধ্যে বুধবার বেলা ১২টার দিকে গ্রামের বর্গা চাষি সরোয়ার ফকিরের ধানক্ষেতে শাকিলের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা।”

পরে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

মৃত্যুর কারণ জানতে চাইলে তিনি বলেন, “সরোয়ার ফকির তার ক্ষেতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদ পেতেছিলেন। বিষয়টি শাকিল জানতেন না ।

“রাতে নিজ ক্ষেতে ইঁদুর মারার ওষুধ দিয়ে ফেরার পথে ওই ফাঁদে স্পৃষ্ট হয়ে তার মৃত্যু হয়। এতে তার শরীরের বিভিন্ন স্থান বৈদ্যুতিক শকে পুড়ে গেছে।“

এ ঘটনায় শাকিলের বাবা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।