প্রধানমন্ত্রীর সফর ঘিরে যুক্তরাষ্ট্রে আ. লীগ-বিএনপির কর্মসূচি

জাতিসংঘের চলতি ৭৭তম অধিবেশনে বাংলাদেশের নেতা হিসেবে শেখ হাসিনা নিউ ইয়র্কে আসছেন ১৯ সেপ্টেম্বর সন্ধ্যায়।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2022, 07:04 AM
Updated : 16 Sept 2022, 07:04 AM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন যুক্তরাষ্ট্র সফর ঘিরে পাল্টাপাল্টি কর্মসূচি করেছে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকরা।

জাতিসংঘের চলতি ৭৭তম অধিবেশনে বাংলাদেশের নেতা হিসেবে শেখ হাসিনা নিউ ইয়র্কে আসছেন ১৯ সেপ্টেম্বর সন্ধ্যায়। জাতিসংঘের কর্মসূচি শেষে তিনি ওয়াশিংটন ডি.সিতে যাবেন এবং পহেলা অক্টোবর পর্যন্ত যুক্তরাষ্ট্রে অবস্থানের কথা রয়েছে তার।

এ সফরের সমর্থনে বৃহস্পতিবার জ্যাকসন হাইটসে পোস্টারিং-গণসংযোগ ও র‌্যালি করেছে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জাকারিয়া চৌধুরী, সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুব্রত তালুকদার। জন এফ কেনেডি বিমানবন্দরে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানানো ও জাতিসংঘে তার ভাষণের সময় বাইরে ‘শান্তি সমাবেশ’ প্রস্তুতির কথা জানান তারা।

বক্তব্য দেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি, মহানগর আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া প্রমুখ।

এর আগে নবান্ন রেস্টুরেন্টের সামনে ৭৩ স্ট্রিটের ওপর স্বেচ্ছাসেবক লীগের ব্যানারে শেখ হাসিনার সফরের সমর্থনে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়। সুবল দেবনাথের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নুরুজ্জামান সর্দার। একই স্থানে নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ব্যানারে আরেকটি র‌্যালিতে বক্তব্য দেন নুরল আমিন বাবু।

এদিকে, যুক্তরাষ্ট্র জাসাসের আহ্বায়ক সায়েম রহমানের সভাপতিত্বে এবং সদস্য-সচিব জাহাঙ্গির সোহরাওয়ার্দির সঞ্চালনায় বৃহস্পতিবার দুপুরে ভার্চুয়াল সভা করেন বিএনপির সমর্থকরা। যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ এবং যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন এক যুক্ত বিবৃতিতে শেখ হাসিনার সফরের সময় কর্মসূচি পালনের প্রস্তুতির কথা জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক