কোরিয়ায় 'ফেনী সোসাইটি'র নতুন কমিটি

প্রত্যক্ষ ভোটে অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে আগামী এক বছরের জন্য ৩৮ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়।

মোহাম্মদ হানিফদক্ষিণ কোরিয়া থেকে
Published : 24 Sept 2022, 03:40 AM
Updated : 24 Sept 2022, 03:40 AM

সাইদুল হক মজুমদারকে সভাপতি ও মনছুর আজাদকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করেছে দক্ষিণ কোরিয়ায় প্রবাসীদের আঞ্চলিক সামাজিক সংগঠন ‘ফেনী সোসাইটি ইন কোরিয়া’।

রোববার রাজধানী সিউলের একটি রেস্তোরাঁয় প্রত্যক্ষ ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হয় এবং আগামী এক বছরের জন্য ৩৮ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কোরিয়া বাংলাদেশ বিজনেস কাউন্সিলের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক। বিশেষ অথিতি ছিলেন কোরিয়া মুসলিম কমিউনিটির সভাপতি ইব্রাহিম বিন ইদ্রীস ও বৃহত্তর নোয়াখালি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ রিপন।

সংগঠনটির উপদেষ্টামণ্ডলীর সদস্যরা হলেন- প্রধান উপদেষ্টা এম শামসুল আলম, মাসুদ হোসেন মামুন,  ইমাম হোসেন মিঠু, কিম আবদুল্লাহ, নুরুল আফছার, আবুল কাশেম সোহেল, আরিফুল আলম, সবুজ আজম, জহিরুল ইসলাম ও সোহরাব হোসেন।

কার্যনির্বাহী সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি এরশাদ উদ্দিন শিপন, সহ সভাপতি মোহাম্মদ  হানিফ ও আবদুল হালিম, যুগ্ন সাধারণ সম্পাদক মশিউর রহমান ও খায়ের উদ্দিন, সাংগঠনিক সম্পাদক দিদারুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, প্রচার সম্পাদক মেহেদী হাসান জীবন, ধর্ম বিষয়ক সম্পাদক মোরশেদ আলম, অর্থ সম্পাদক সাজ্জাদ হোসেন চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম সাইফ, দপ্তর সম্পাদক একরাম হোসেন, সহ-দপ্তর সম্পাদক ফজলুল করিম, সমাজ কল্যাণ সম্পাদক এনামুল হক শিপলু, প্রকাশনা বিষয়ক সম্পাদক সেলিম ওসমান, শিক্ষা বিষয়ক সম্পাদক সাইফুল্লাহ খালিদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আনোয়ার হোসাইন, তথ্য ও গবেষণা সম্পাদক সাইফ উদ্দিন মামুন, সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক আবদুল্লাহ মুরাদ, ক্রীড়া বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন।

নির্বাহী সদস্যরা হলেন- কামাল হোসেন পলাশ, জাকির হোসেন, ইব্রাহিম খলিল ও ফরিদ উদ্দিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ, আড্ডা, আনন্দ বেদনার গল্প, দেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সঙ্গে ছবি দিতে ভুলবেন না যেন!  
তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক