কোরিয়াতে ইপিএস বাংলার উদ্যোক্তা সম্মেলন

দক্ষিণ কোরিয়ায় উদ্যোক্তা সম্মেলন করেছে দেশটিতে সরকারি তত্ত্বাবধানে যাওয়া বাংলাদেশি শ্রমিকদের সংগঠন ‘ইপিএস (এমপ্লয়মেন্ট পারমিট সিস্টেম) বাংলা কমিউনিটি’।

অসীম বিকাশ বড়ুয়া, দক্ষিণ কোরিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2021, 09:25 AM
Updated : 25 Nov 2021, 09:25 AM

রোববার সকালে দেশটির রাজধানী সিউলে কোরিয়া ফরেন ওয়ার্কার্স সাপোর্ট সেন্টারে অনুষ্ঠিত এ সম্মেলন থেকে ইপিএস কর্মীদের সম্মাননা দেওয়া হয়।

মো. নুর আলম মোল্লা ও জয় জাহাঙ্গীরের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন ইপিএস বাংলা কমিউনিটি ইন কোরিয়ার সভাপতি ফারুক আহমেদ।

বক্তব্য দেন উপদেষ্টা আমিনুল ইসলাম, ফরহাদ হোসেন ও সিউল ফরেন সাপোর্ট সেন্টারের প্রতিনিধি লি ইয়ং হুন খোয়াজাং। উদ্যোক্তা বিষয়ক প্রতিবেদন পড়েন সালেহ আকরাম, কমিউনিটির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে প্রতিবেদন দেন নুর আলম মোল্লা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সম্মাননা প্রদান অনুষ্ঠান পরিচালনা করেন নয়ন কুমার দে। ইপিএস বাংলা কমিউনিটির পক্ষ থেকে এবারের অনুষ্ঠানে বেস্ট ইপিএস পারসন, বেস্ট রেমিটেন্স সেন্ডার ও সেরা উদ্যোক্তাসহ বিভিন্ন ক্যাটাগরিতে মোট এগারোজনকে সম্মাননা দেওয়া হয়।

২০২১-এর সেরা ইপিএস কর্মী ক্যাটাগরিতে মোহাম্মদ নাসির উদ্দিন, মো. রাসেল ও মো. দেলোয়ার হোসেন সম্মাননা পান। সর্বোচ্চ রেমিটেন্স পাঠানোর জন্য ২০২১-এর ‘বেস্ট রেমিটেন্স সেন্ডার’ ক্যাটাগরিতে আমির হামজা, শেখ টিটুল ও মো. মেহেরাব হোসেন বিজয়ী হিসেবে সম্মাননা পান।

আবেদনকারীদের মধ্য থেকে ব্যবসায়ের আওতা ও পরিধি বিবেচনা করে ২০২১-এর ‘সেরা ইপিএস উদ্যোক্তা’ ক্যাটাগরিতে মোহাম্মদ হাবিবুর রহমান, মো. মাজহারুল ইসলাম ও মেহেদী হাসান বিজয়ী হিসেবে সম্মাননা পান। এছাড়া ২০২১-এর বিশেষ সম্মাননায় কোরিয়ান নাগরিকত্ব অর্জনকারী হিসেবে কামরুল হাসান রাজ ও সেরা সহযোগী প্রতিষ্ঠান হিসেবে বিডিহাউজের মালিক রাসেল বিন সোলায়মান সম্মাননা নেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!