যুক্তরাষ্ট্রে আই-গ্লোবাল ইউভার্সিটি ও সিটিও ফোরাম সমঝোতা

নিজেদের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে দেশের কারিগরি কর্মকর্তাদের সংগঠন 'সিটিও ফোরাম' ও যুক্তরাষ্ট্রের আই-গ্লোবাল ইউনিভার্সিটি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2021, 06:50 AM
Updated : 22 Nov 2021, 06:53 AM

শুক্রবার যুক্তরাষ্ট্রে দ্বি-পাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে স্বাক্ষরিত এ চুক্তির মাধ্যমে তথ্য ও প্রযুক্তি খাতে পড়াশোনা করতে আগ্রহী বাংলাদেশের শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রে বৃত্তি নিয়ে আসার সুযোগ বাড়বে বলে জানান আয়োজকরা।

ভার্জিনিয়ার আই গ্লোবাল ইউনিভার্সিটির পক্ষে চ্যান্সেলর ও চেয়ারম্যান আবুবকর হানিফ, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ফারহানা হানিফ, প্রেসিডেন্ট কারাবার্ক, ভাইস প্রেসিডেন্ট শানে চৌ এবং সিটিও ফোরামের পক্ষে এর প্রধান কার্যনির্বাহী তপন কান্তি সরকার চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় সেখানে উপস্থিত থেকে অভিমত দেন যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্টের সুপারভাইজারি ইকোনমিস্ট ও ওয়ালস্ট্রিট জার্নালের ইন্টারন্যাশনাল রিভিউয়ার ফাইজুল ইসলাম এবং ফোবানার আয়োজক কমিটির প্রেসিডেন্ট ইনারা ইসলাম।

এ চুক্তির মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের গতি-প্রকৃতি নিয়ে কৌতূহলী যুক্তরাষ্ট্রের শিক্ষার্থী ও গবেষকরা নির্দিষ্ট একটি সময়ের জন্য বাংলাদেশ ভ্রমণের সুযোগ পাবেন বলে জানান তারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!