যুক্তরাষ্ট্রে জিয়াউর রহমানের নামে রাস্তা উদ্বোধন

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামে রাস্তা উদ্বোধন করেছে যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্য প্রশাসন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2021, 05:09 AM
Updated : 21 June 2021, 05:09 AM

রোববার অঙ্গরাজ্যটির বাল্টিমোর সিটির সারাটোগা স্ট্রিটের অংশে ‘জিয়াউর রহমান ওয়ে’ নামফলক উম্মোচন করেন ম্যারিল্যান্ড স্টেটের ডেলিগেট ডেমোক্রেট নেতা রবিন টি লুইস।

এসময় লন্ডন থেকে ভার্চুয়াল সভায় বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। তিনি বলেন, “বাংলাদেশ থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম মুছে ফেলার চেষ্টা করা হলেও প্রবাসে এবং আন্তর্জাতিক অঙ্গনে তা ক্রমান্বয়ে উজ্জ্বল হয়ে উঠছে।”

এসময় বক্তব্য দেন ম্যারিল্যান্ড স্টেট গভর্নর অফিসের কমিশনার স্যাম কারকি, বাল্টিমোর সিটি মেয়রের প্রতিনিধি রবার্ট জ্যাকসন, বিএনপি নেতা ও ম্যারিল্যান্ড গভর্নরের দক্ষিণ এশিয়ান-আমেরিকান বিষয়ক কমিশনার আনিস আহমেদ।

প্রবাসীরা জানান, স্থানীয় বিএনপি নেতা ও ব্যবসায়ী মোহাম্মদ কাজলের ‘লাগাতার তদবিরে’ জিয়ার নামে রাস্তা উদ্বোধনের বিষয়টি বাল্টিমোর সিটি কাউন্সিল অনুমোদন করে। কয়েক বছর আগেও শিকাগোর একটি সড়কের অংশবিশেষের নামকরণ করা হয়েছিল ‘জিয়াউর রহমান ওয়ে’।

এদিকে শনিবার নিউ ইয়র্কের কাছে লং আইল্যান্ডে নতুন শাখা কমিটি করেছেন স্থানীয় বিএনপির সমর্থকরা। নতুন এ শাখার সভাপতি হয়েছেন মিয়া আলীম ও সাধারণ সম্পাদক হয়েছেন মো. রহমান মিঠু। উপদেষ্টা পরিষদের প্রধান হয়েছেন গোলাম ফারুক শাহীন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!