খালেদা জিয়ার চিকিৎসা খরচ বহন করতে চান যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কর্মীরা

অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য অনুমতি দেওয়ার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কর্মীরা। পাশাপাশি তিনি যুক্তরাষ্ট্রে গেলে তার চিকিৎসার ব্যয় বহনের ঘোষণাও দিয়েছেন তারা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2021, 07:18 PM
Updated : 8 May 2021, 07:18 PM

স্থানীয় সময় শুক্রবার যুক্তরাষ্ট্র বিএনপি আয়োজিত খালেদা জিয়ার আরোগ্য লাভের জন্য এক দোয়া ও সমাবেশের আয়োজন থেকে এ ঘোষণা দেন বিএনপি নেতা-কর্মীরা।

সমাবেশে উপস্থিত সবাই বাংলাদেশে ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে অগণতান্ত্রিক আচরণের অভিযোগও করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে কেন্দ্রীয় কমিটির সদস্য গিয়াস আহমেদ বলেন, “সারাটি জীবন বাংলাদেশের গণতন্ত্র এবং মেহনতি মানুষের অতন্দ্র প্রহরীর ভূমিকায় থাকা তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আজ গুরুতরভাবে অসুস্থ। আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি অবিলম্বে তাকে স্থায়ীভাবে মুক্তি দিয়ে সুচিকিৎসার জন্যে বিদেশে আসতে দিন।”

“ম্যাডাম যুক্তরাষ্ট্রে এলে আমরা তার সুচিকিৎসার ব্যবস্থা এবং সমস্ত ব্যয় বহন করবো। বেগম খালেদা জিয়া সুস্থ হলেই বাংলাদেশের গণতন্ত্র পরিপুষ্ট হবে।”

প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জাসাসের কেন্দ্রীয় মহাসচিব চিত্রনায়ক হেলাল খানও গিয়াস আহমেদের বক্তব্যের প্রতি সমর্থন জানিয়ে বলেন, “মানবিকতার স্বার্থেও তার সুচিকিৎসার্থে বিদেশে আসতে দেওয়া দরকার। বাংলাদেশের মানুষের কথা বলার অধিকার কেড়ে নেওয়ার পর সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়েও টালবাহানা করা হচ্ছে।”

অনুষ্ঠানের সভাপতি যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল বলেন, “ম্যাডাম নিউ ইয়র্কে চিকিৎসার জন্যে এলে আমি নিজ বাড়ি ছেড়ে দেব। পারিবারিক আমেজে তার সুচিকিৎসার ব্যবস্থা করবো।”

খালেদা জিয়ার দ্রুত আরোগ্য কামনায় অনুষ্ঠিত এ মাহফিলে বিশেষ অতিথি হিসেবে থাকার কথা ছিল যুক্তরাষ্ট্র বিএনপির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লু এবং সদস্য-সচিব মিল্টন ভুইয়ার।

তারা অনুষ্ঠানে না আসায় দুইজনেরই সমালোচনা করে নিউ ইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাহফুজুল মাওলা নান্নু বলেন, “ম্যাডামের জন্যে দোয়া মাহফিলে আসতে তাদের এত কার্পণ্য কেন?”

জাসাসের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক প্রকৌশলী সায়েম বলেন, “বেগম জিয়ার রোগমুক্তি কামনার অনুষ্ঠানে না এসে জিল্লু আর মিল্টন সাহেবেরা কোথায় গেছেন- নেতা-কর্মীরা তা জানতে চায়।”

‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি’ করার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র বিএনপির অনৈক্য ঘুচে যাবে বলে সকলে আশা করলেও বাস্তবে ঘটছে তার উল্টো।

যুক্তরাষ্ট্র বিএনপির দোয়ায় উপস্থিত বিএনপি নেতাকর্মীরা।

ব্রুকলিন বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গির সোহরাওয়ার্দীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- জাসাসের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক শাহীন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক আবু তাহের, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি বাবরউদ্দিন এবং সেক্রেটারি মো. সুরুজ্জামান, সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির যুগ্ম সদস্য-সচিব ওমর ফারুক, আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের সভাপতি শাহাদৎ হোসেন রাজু, সন্দীপ জাতীয়তাবাদী ফোরামের সভাপতি এস এম ফেরদৌস, যুক্তরাষ্ট্র বিএনপির নেতা আবুল কাশেম ও আহসান উল্লাহ বাচ্চু, টেক্সাস বিএনপির সাবেক সভাপতি মো. বশীর, নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের সভাপতি সালেহ আহমেদ মানিক, জাগপার সভাপতি রহমতউল্লাহ এবং স্থানীয় সিটি কাউন্সিলে ডেমক্র্যাটিক পার্টির মনোনয়ন প্রার্থী মামুনুল হক।

অনুষ্ঠানের শুরুতে মাওলানা আবুল কালামের কোরান থেকে পাঠ করেন। আলোচনা শেষে দোয়া অনুষ্ঠিত হয় মাওলানা নূরুল হুদার নেতৃত্বে। কমিউনিটির বিপুলসংখ্যক রোজাদার এতে অংশ নেন।

এর আগে বিএনপি নেতা রাফেল তালুকদারকে আহ্বায়ক এবং সারোয়ার খান বাবুকে সদস্য-সচিব করে যুক্তরাষ্ট্র বিএনপির একটি আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে দলের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উদযাপনের লক্ষে।

এ আহ্বায়ক কমিটির প্রধান উপদেষ্টা হচ্ছেন বিএনপি নেতা ও মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদল।

জিয়ার মৃত্যুবার্ষিকীর সার্বিক প্রস্তুতি সভা হবে ১৬ মে জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে। সে সময় আহ্বায়ক কমিটির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন