হামট্রামিক পাবলিক লাইব্রেরিতে বাংলা কর্নার উদ্বোধন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের মিশিগানের হামট্রামিক সিটি পাবলিক লাইব্রেরিতে ‘বর্ণমালা বাংলা কর্নার’ উদ্বোধন করেছেন প্রবাসীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 05:50 AM
Updated : 25 Feb 2021, 06:34 PM

মিশিগান থেকে আশিক রহমান জানান, রোববার দুপুরে ভার্চুয়াল এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হামট্রামিক সিটির মেয়র ক্যারণ মাজেস্কি।

বিশেষ অতিথি ছিলেন লাইব্রেরির পরিচালক টামারা সোছাকা, সিটির দুই বাঙালি কাউন্সিলম্যান মোহাম্মদ কামরুল হাসান ও নাঈম  চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন মৃদুল কান্তি সরকার।

প্রধান অতিথি সিটি মেয়র ক্যারন মাজেস্কি বলেন, “হামট্রামিক সিটি হচ্ছে বহুজাতের মানুষের মিলনস্থল ও বসবাসের জায়গা। এখানে প্রচুর সংখ্যক বাংলাভাষী মানুষ বসবাস করছেন। আমি তাদের স্বাগত জানাই।”

বিশেষ অতিথি হামট্রামিক পাবলিক লাইব্রেরির পরিচালক তামারা সোচাকা বলেন, “এ পাবলিক লাইব্রেরিটি প্রতিষ্ঠিত হয়েছে অভিবাসীদের জন্য। আমাদের এখানে বেশিরভাগ বই হচ্ছে ইংরেজি, তবে অন্যান্য ভাষার বইও রয়েছে।”

‘বর্ণমালা বাংলা কর্নার’ এর উদ্যোক্তা দেবাশিস মৃধা ও চিনু মৃধা বলেন, ‘এ পাবলিক লাইব্রেরিতে বাংলা বইয়ের সংযোজন করতে পেরে আমরা খুব আনন্দিত। আগামীতে বাংলা সংস্কৃতির যাবতীয় অডিও, ভিডিও ক্লিপসহ আরও বই দেওয়া হবে।’

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!