অস্ট্রেলিয়ায় মুক্তিযোদ্ধাদের সম্মাননা

বিজয় দিবস উপলক্ষে অস্ট্রেলিয়ার সিডনিতে সেখানে বসবাসরত মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব অস্ট্রেলিয়া।

নাইম আব্দুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2020, 04:20 PM
Updated : 24 Dec 2020, 04:20 PM

স্থানীয় সময় রোববার দুপুরে সিডনির ব্যাংকসটাউন হিমালয় রেস্টুরেরন্ট ও ফাংশন সেন্টারে বাংলাদেশ এসোসিয়েশন অব অস্ট্রেলিয়া বিজয় উৎসবের আয়োজন করে।

এ বিজয় উৎসবের টাইটেল স্পন্সর ছিল বিংগো।

অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের জাতীয় সংগীত বাজিয়ে অনুষ্ঠান শুরুর পর লিটন বাউলের সঞ্চালনায় প্রথম পর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আয়াজ চৌধুরী, সিডনির কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম, অস্ট্রেলিয়ার ফেডারেল সরকারের প্রাক্তন মন্ত্রী এবং নিউ সাউথ ওয়েলস লিবারেল পার্টির সভাপতি ফিলিপ রাডক, স্টেট এমপি মিস ওয়েন্ডি লিন্ডসি, ক্যান্টাবুরি কাউন্সিলের প্রাক্তন ডেপুটি মেয়র কার্ল সালেহ এবং টেলেঅজ এর প্রধান কর্মকর্তা জাহাঙ্গীর আলমসহ অনেকে।

এই সময় ওমেন কাউন্সিল অস্ট্রেলিয়ার সভাপতি সাজেদা আখতার সানজিদা ফুলের তোড়া দিয়ে আমন্ত্রিত অতিথিদের দিয়ে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেন কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম।

মুক্তিযোদ্ধা সম্মাননা প্রাপ্তরা হলেন, মো. মিজানুর রহমান তরুন, আবুল হেলাল উদ্দিন, শাহ মো. এনায়েতুর রহিম, আপেল মাহমুদ, হাবিবুর রহমান বিশ্বাস, হুমায়ুন কবির খান, মো. আব্দুর রাশিদ, আমিনুল হক ফারাইজি, এম রেজাউর রহমান, মো. আব্দুল লতিফ, কামরুল আহসান খান, মো. মখদুমই আজান মাশরাফি এবং মো. শাহাদাত খান।

তবে বয়স ও কোভিড পরিস্থিতির কারণে আরও কিছু মুক্তিযোদ্ধা অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। সম্মাননা গ্রহণের পর মুক্তিযোদ্ধারা যুদ্ধকালীন স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানের শেষ পর্বে মুক্তিযুদ্ধ ও দেশের গান পরিবেশন করেন তামিম শাহরীন ও জান্নাতুল ফেরদৌস উর্মি। কবিতা আবৃত্তি করেন ফায়জুন নাহার পলি, হাবিবুর রহমান  ও মাসুদ পারভেজ।

অনুষ্ঠানে এমেরিটাস প্রফেসর রফিকুল ইসলামসহ সাংবাদিক, রাজনৈতিক, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠনের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সবশেষে আয়োজক কমিটির সহ-সভাপতি ও প্রাক্তন কাউন্সেলর মোহাম্মদ শাহ জামান টিটু উপস্থিত অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আগামী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং স্বাধীনতা দিবস উৎযাপনের অঙ্গীকার ব্যক্ত করে বিজয়ের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!