কুয়েত দূতাবাসের কম্পিউটার সহকারী মনিরকে অব্যাহতি

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কম্পিউটার সহকারী মোহাম্মদ মনির আহমেদকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে, যাকে স্থানীয়ভাবে নিয়োগ করা হয়েছিল। 

আ হ জুবেদ, কুয়েত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2020, 08:17 PM
Updated : 9 Nov 2020, 08:17 PM

স্থানীয় সময় রোববার দূতাবাসের ফেইসবুক পেইজে এক জরুরী বিজ্ঞপ্তির মাধ্যমে কুয়েতে বাংলাদেশ দূতাবাস এ সংবাদ প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ নভেম্বর ২০২০ থেকে কম্পিউটার সহকারী মোহাম্মদ মনির আহমেদ-কে চাকুরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এমতাবস্থায় দূতাবাস সম্পর্কিত কোনো বিষয়ে যোগাযোগ না করার জন্য সবাইকে জানানো হয়েছে।”

কী কারণে তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এই বিষয়ে কিছুই উল্লেখ করা হয়নি ওই বিজ্ঞপ্তিতে।

তবে প্রবাসীদের কেউ জানিয়েছেন, দীর্ঘদিন ধরে মনিরের বিরুদ্ধে প্রবাসীরা বিভিন্ন অভিযোগ করে আসছিলেন।

এর মধ্যে অন্যতম অভিযোগ ছিল পাসপোর্ট সংশ্লিষ্ট।

তারা জানিয়েছেন, নতুন পাসপোর্ট করার জন্য দূতাবাসের ওই কর্মচারীকে তিন গুণ বেশি টাকা দিতে হতো। যেখানে একটি নতুন পাসপোর্ট তৈরিতে নির্ধারিত ফি সাড়ে নয় দিনার, সেখানে মনির জরুরী পাসপোর্ট সেবার নাম করে প্রবাসীদের কাছ থেকে আদায় করতেন ৩৫ থেকে ৪০ দিনার।

যদিও বর্তমানে জরুরী পাসপোর্ট সেবা পুরোপুরি বন্ধ রয়েছে।

কুয়েতে নিযুক্ত  বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান দায়িত্ব গ্রহণের পর থেকে প্রবাসীদের বিভিন্ন সমস্যার সমাধান ও তাদের অভিযোগের সত্যতা যাচাই করে যুগোপযোগী পদক্ষেপ নিচ্ছেন বলে প্রবাসীরা কৃতজ্ঞতা জানিয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!