ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদ নিউ ইয়র্কে

ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে ঢাকা থেকে নোয়াখালী লংমার্চে হামলার ঘটনার প্রতিবাদে র‍্যালি করেছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বসবাসরত বাংলাদেশিরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2020, 06:43 AM
Updated : 21 Oct 2020, 06:43 AM

সোমবার বিকালে নিউ ইয়র্কের জ্যামাইকায় ১৬৯ স্ট্রিটে ‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে এ আয়োজন করেন তারা।

সাবেক ছাত্রনেতা জাকির হোসেন বাচ্চুর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন উদীচী শিল্পীগোষ্ঠী যুক্তরাষ্ট্র সংসদের সহ সভাপতি মুক্তিযোদ্ধা সুব্রত বিশ্বাস।

র‍্যালি থেকে ধর্ষণবিরোধী আন্দোলনকারীদের ৯ দফা দাবিতে সমর্থন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ, পাট নিয়ে আন্দোলনকারীদের মুক্তি দাবি ও সরকারকে বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে আসার আহ্বান জানান বক্তারা।

সমাবেশ বক্তব্য দেন প্রোগ্রেসিভ ফোরাম ইউএসএ এর সভাপতি মুক্তিযোদ্ধা খোরশেদুল ইসলাম, মুক্তিযোদ্ধা কাসেম আলী, উদীচী শিল্পীগোষ্ঠী যুক্তরাষ্ট্র সংসদের সহ সভাপতি সরাফ সরকার, প্রোগ্রেসিভ ফোরামের সাধারণ সম্পাদক আলীম উদ্দিন, নারী সংগঠক সালেহা আক্তার, মহিলা পরিষদ যুক্তরাষ্ট্রের সাধারণ সম্পাদক সুলেখা পাল, উদীচী যুক্তরাষ্ট্র সংসদের প্রচার সম্পাদক আশীষ রায়, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা হিরু চৌধুরী, উদীচী কর্মী কানন আচার্য, উদীচী কর্মী ইশতিয়াক আহমেদ রানা, জয়ন্তী ভট্টাচার্য, রিনা আফরোজ, শেখ ফারুখ, ফাহিমা ও রূপনা সাহা।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!