নিউ ইয়র্কে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভায় করোনাভাইরাসে নিহতদের স্মরণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া নিউ ইয়র্কে বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদসহ আড়াই শরও বেশি প্রবাসীর আত্মার মাগফেরাত ও শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করেছে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’ (এবিপিসি)।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2020, 05:41 PM
Updated : 6 Sept 2020, 06:49 PM

স্থানীয় সময় শনিবার বিকালে নিউ ইয়র্কসহ যুক্তরাষ্ট্রের অন্যান্য জায়গায় কর্মরত সাংবাদিকদের সমন্বয়ে গঠিত ‘এবিপিসি’র এক যৌথ সভায় অনুষ্ঠিত হয়।

নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত ওই যৌথ সভায় নিহতদের স্মরণের পাশাপাশি কোভিড-১৯ মহামারীতে বিপর্যস্ত কমিউনিটিকে জাগিয়ে তুলতে সব সাংবাদিক নিষ্ঠার সাথে কাজের সংকল্প ব্যক্ত করেন।

মহামারীর সময়েও ক্লাবের সদস্যরা পরিবার-পরিজন নিয়ে সুস্থ থাকায় সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা জানান ক্লাবের সদস্যরা। ভাইরাস পরবর্তী একেবারেই ভিন্ন পরিবেশে প্রবাসীদের সরব করতে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল সাংবাদিকতার অঙ্গীকার করেন সাংবাদিকরা।

প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক লাবলু আনসারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাকের বিশেষ প্রতিনিধি শহীদুল ইসলামের সঞ্চালনায় সভায় ছিলেন- প্রেসক্লাবের প্রধান নির্বাচন কমিশনার ও চ্যানেল আইয়ের যুক্তরাষ্ট্র প্রতিনিধি মুক্তিযোদ্ধা রাশেদ আহম্মেদ, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও বাংলা টিভির মহাপরিচালক মীর শিবলী, সহ-সভাপতি ও ভয়েস অব আমেরিকার নিউইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরণ, যুগ্ম সম্পাদক ও এবি টিভির সিইও রিজু মোহাম্মদ, কোষাধ্যক্ষ ও বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকা সংস্করণের স্টাফ রিপোর্টার আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক ও এটিএন বাংলা ও এটিএন নিউজের যুক্তরাষ্ট্র প্রতিনিধি কানু দত্ত, প্রচার সম্পাদক ও চ্যানেল আই অনলাইনের যুক্তরাষ্ট প্রতিনিধি শাহ ফারুক, কার্যকরী সদস্য ও ভয়েস অব বাংলা টিভির সম্পাদক শিব্বির আহমেদ, কার্যকরী সদস্য ও নারী ম্যাগাজিনের প্রকাশক তপন চৌধুরী, সদস্য ও প্রথম আলো উত্তর আমেরিকার বিশেষ প্রতিনিধি রাজুব ভৌমিক, সদস্য ও চ্যানেল আই প্রতিনিধি মোহাম্মদ হোসেন দীপু, সদস্য ও বাংলা টিভির চিফ ক্যামেরা পারসন আমজাদ হোসেন এবং সদস্য ও কলামনিস্ট জামান তপন।

এছাড়া, নির্বাহী সদস্য যমুনা টিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি আজিমউদ্দিন অভি এবং বাংলা ভিশনের যুক্তরাষ্ট্র প্রতিনিধি নিহার সিদ্দিকী বিশেষ কারণে সভায় উপস্থিত হতে না পারলেও গৃহীত সিদ্ধান্তের সাথে একমত পোষণ করেছেন।

এ সভায় নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী ১২ সেপ্টেম্বর লং আইল্যান্ডের একটি পার্কে স্বাস্থ্যবিধি মেনে বনভোজন অনুষ্ঠিত হবে। এতে শুধু ক্লাবের সদস্যরা পরিবার-পরিজন নিয়ে অংশ নেবেন। এছাড়া, বিশ্ববাংলা টুয়েন্টিফোর টিভির সিইও আকাশ খান, আরটিভির যুক্তরাষ্ট্র প্রতিনিধি কামরুজ্জামান হেলাল এবং ভয়েস অব বাংলাদেশ টিভির এ্যাঙ্কর আইরিন রহমানকে ক্লাবের সদস্যপদ দেওয়ার নীতিগত সিদ্ধান্ত হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!