মিশিগানে বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তার ভাস্কর্য নির্মাণ করেছে যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট যুবলীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2020, 07:19 AM
Updated : 18 August 2020, 07:19 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় ডেট্রয়েটের বাংলাদেশ অ্যাভিনিউ এলাকায় ভাস্কযর্টি উদ্বোধন করেন মিশিগান কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১৪ এর কংগ্রেসওম্যান ব্রেন্ডা লরেন্স।

মিশিগানের সাংবাদিক আশিক রহমান জানান, মিশিগান স্টেট যুবলীগের সভাপতি মো. জাহেদ মাহমুদ আজিজ সুমনের সভাপতিত্বে এ অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ।

মিশিগান স্টেট ডিস্ট্রিক্ট-৯ সিনেটর পল ওজনো এবং ডিস্ট্রিক্ট -১২ এর স্টেট রিপ্রেজেনটেটিভ লরি স্টোন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর শ্রদ্ধাস্বীকৃতি ‘স্ট্যাচু ডেডিকেশন’ পত্র স্টেট যুবলীগকে দেন।

স্টেট যুবলীগ জানায়, সিরামিক পাথরের তৈরি ভাস্কর্যটির দৈর্ঘ্য ৯ ফুট এবং প্রস্থ সাড়ে ৫ ফুট। বাংলাদেশ থেকে ভাস্কর্য তৈরির মূল উপকরণ এনে এটি নির্মাণ করে দিয়েছেন মিশিগান মহানগর আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক সাদ আহমেদ।

এটি নির্মাণে খরচ হয়েছে প্রায় ৮ হাজার ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৭ লাখ টাকা। ডেট্রয়েট সিটির অনুমোদন সাপেক্ষে ব্যক্তি মালিকানাধীন লিজ নেওয়া জায়গায় নির্মাণ করা হয়েছে ভাস্কর্যটি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুস শাকুর খান মাখন, মিশিগান যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শাহিদুর রহমান চৌধুরী জাবেদ, মিশিগান মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও প্রবাসের মুক্তিযোদ্ধারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!