কোভিড-১৯: নিউ ইয়র্কে চট্টগ্রামবাসীর চ্যারিটি সংগঠন

করোনাভাইরাস মহামারীর পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ‘হেল্পিং হ্যান্ড ফর চিটাগোনিয়ান ইনক’ নামে একটি চ্যারিটি সংগঠন করেছেন সেখানে বসবাসরত চট্টগ্রাম অঞ্চলের প্রবাসীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2020, 06:10 AM
Updated : 8 June 2020, 06:10 AM

সংগঠনটির উদ্যোক্তাদের মধ্যে রয়েছেন নুরুল আনোয়ার, আবুল কাশেম, মো. আহসান হাবিব, মো. আরিফুল ইসলাম, মীর কাদের রাসেল, ইব্রাহিম দিপু, মো. বদিউল আলম, মাকসুদুল হক চৌধুরী ও ইকবাল হোসেন।

আয়োজকরা জানান, স্বদেশ-স্বজনের কথা ভেবে এ অলাভজনক সংগঠনটি গত একমাস ধরে ফান্ড রেইজিংয়ের মাধ্যমে তাদের কর্মসূচি শুরু করেছে। চট্টগ্রাম মহানগর, কক্সবাজার জেলা সদর ও চট্টগ্রামের উপজেলাগুলোর হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীসহ সম্মুখযোদ্ধাদের চিকিৎসা ও স্বাস্থ্য সামগ্রী দিচ্ছে সংগঠনটি।

ইতোমধ্যে বেশ কিছু চিকিৎসা ও স্বাস্থ্য সামগ্রী চট্টগ্রামের উদ্দেশ্যে চীন, হংকং ও মালয়েশিয়া থেকে বিমানযোগে পাঠানো হয়েছে যা চলতি সপ্তাহে চট্টগ্রাম পৌঁছানোর কথা। এর মধ্যে উল্লেখযোগ্য সামগ্রী হচ্ছে মাস্ক, গ্লোভস, স্ক্যান থার্মোমিটার, ক্লিয়ার চশমা (গগলস) এবং পিপিই (গাউন)।

তাদের কর্মসূচি প্রবাসেও দৃশ্যমান হয় শুক্রবার ব্রুকলিনে করোনাভাইরাস টেস্টের ভ্রাম্যমান ক্যাম্পে। তারা সেখানে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছেন। ‘মার্কস হোম কেয়ার’ এর সহযোগিতায় এটি ছিল নিউ ইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রথম করোনাভাইরাস টেস্ট ক্যাম্প।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!