জিয়ার মৃত্যুবার্ষিকীতে নিউ ইয়র্কে আরও দুই কর্মসূচি অনুষ্ঠিত

বিএনপির প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিউ ইয়র্কে দুইটি কর্মসূচি পালিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2020, 04:02 PM
Updated : 31 May 2020, 04:02 PM

স্থানীয় সময় শনিবার নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসেই পৃথক দুইটি কর্মসূচিতে অনুষ্ঠিত হয়ে।

এর আগের দিন বিকালেও দুইটি কর্মসূচিতে দোয়া এবং তবারক বিতরণ করা হয়।

‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র ব্যানারে খাবার বাড়ির সামনে অনুষ্ঠিত দোয়া মাহফিলের প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ।

মোহাম্মদ আলম নমীর সভাপতিত্বে এই মাহফিলে আরো ছিলেন জিল্লুর রহমান, মাজহারুল ইসলাম রবীন, মীর মশিউর রহমান, আবুল কাসেম, মনিরুল ইসলাম, শাহাদৎ হোসেন রাজু এবং শো-টাইম মিউজিকের আলমগীর খান আলম।

গত কয়েক বছর থেকেই ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র উদ্যোগে জিয়ার মৃত্যু দিবস এবং বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী তথা ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে দোয়া-মাহফিল ও তবারক বিতরণ করা হয়।

এবারের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গিয়াস আহমেদ সংশ্লিষ্ট সবার প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘করোনা তাণ্ডবে ক্ষত-বিক্ষত কমিউনিটি। তা সত্ত্বেও বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা জিয়াউর রহমানকে স্মরণ ও তার আত্মার মাগফেরাত কামনায় এমন একটি অনুষ্ঠানের আয়োজন করে বিএনপিকেই চিরকৃতজ্ঞতার পাশে আবদ্ধ করলেন জ্যাকসন হাইটস এলাকাবাসী।”

অপরদিকে, জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় শনিবার বিকালে যুক্তরাষ্ট্র যুবদলের উদ্যোগে আরেকটি দোয়া অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জাকির এইচ চৌধুরী এবং সমন্বয় করেন সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদ।

জিয়ার কর্মজীবনের আলোকপাত করে সংক্ষিপ্ত বক্তব্য দেন অনুষ্ঠানের অতিথি যুক্তরাষ্ট্র বিএনপি নেতা গিয়াস আহমেদ, জিল্লুর রহমান জিল্লু, মঞ্জুর আহমেদ চৌধুরী প্রমুখ।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে ‘যুক্তরাষ্ট্র যুবদল’ এর দোয়া-মাহফিলে নেতারা।

নেতাদের মধ্যে আরও ছিলেন যুবদলের আহবাব চৌধুরী খোকন, আমানত হোসেন আমান, হেলাল রহমান, আবুল কাসেম, কাজী আমিনুল ইসলাম, রেজাউল আজাদ ভূইয়া, বিএম বাদশা, শওকত হোসেন নীলু, নাজমুল হাসান প্রিন্স, মাসুদ রানা, জাহাঙ্গির আলম জয়, সিদ্দিক পাটোয়ারি, শফিকুল ইসলাম ভূইয়া।

বিএনপি নেতাদের মধ্যে ছিলেন জাহাঙ্গির সোহরাওয়ার্দি, শিরিন আকতার, এবাদ চৌধুরী, মাহমুদ চৌধুরী প্রমুখ।

এর আগেরদিন অর্থাৎ শুক্রবার রাতে যুক্তরাষ্ট্র বিএনপির ব্যানারে জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত ‘ভার্চুয়াল মিটিং’এর সমন্বয় এবং মোনাজাত পরিচালনা করেন নিউ ইয়র্ক মহানগর বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা। অংশগ্রহণকারী নেতাদের মধ্যে ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু, সাবেক কোষাধ্যক্ষ জসীম ভূইয়া, মহানগর বিএনপির সেক্রেটারি আশরাফ হোসেন এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রুহুল আমিন নাসির।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!