জাপানিদের কণ্ঠে অমর একুশের গান

জাপানের ওসাকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত জাপানিরা ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ গানটি গেয়ে শোনান।

জাপান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2020, 06:26 AM
Updated : 24 Feb 2020, 06:26 AM

রোববার ছুটির দিনে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘কানসাই বাংলাদেশ সোসাইটি’র (কেবিএস) উদ্যোগে স্থানীয় এক কমিউনিটি সেন্টারে এ আয়োজন করা হয়।

জাতীয় পতাকা উত্তোলন ও ভাষা শহীদের স্মরণে নির্মিত প্রতীকী শহীদ মিনারে ফুল দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান।

মেহরুবা মোনার উপস্থাপনায় বক্তব্য দেন সংগঠনটির সভাপতি  সৈয়দ জাহিদুর রায়হান, সাধারণ সম্পাদক খন্দকার রুমীর, এম এ মান্নান, মাসুদ-উল হাসান, রবিউল আওয়াল ও মারুফ হক খান।

জাপানি অতিথিদের সামনে মাতৃভাষার তাৎপর্য ও ইতিহাস জাপানি ভাষায় তুলে ধরেন জাকের মাহমুদ। ‌

সাংস্কৃতিক অনুষ্ঠানে শিনু ইচিহারার নির্দেশনায় জাপানিদের কণ্ঠে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ একুশের গানটি পরিবেশন করা হয়। মঞ্চনাটকে অংশ নেন দিদার, সাইফুল, মামুন, তালিব, রিপন ও তাসনিফ। নৃত্য পরিবেশনায় ছিলেন তাসনিম ইসরাত।

আরও উপস্থিত ছিলেন আবু সাদাত  সায়েম, হারুন-অর-রশিদ, অসীম কুমার সাহা, রাসেদুল ইসলাম, রাসেল নিজাম, আরিফুল ইসলাম ও তাসবীর আহামেদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!