মিশিগানে কনস্যুলেট দাবিতে ‘১৪ হাজার প্রবাসীর স্বাক্ষর’

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস স্থাপনের দাবিতে চলমান অভিযানে ১৪ হাজার প্রবাসী স্বাক্ষর দিয়েছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2020, 07:32 AM
Updated : 11 Feb 2020, 07:32 AM

রোববার অঙ্গরাজ্যটির ডেট্রয়েট সংলগ্ন হ্যামট্রামিক শহরের একটি ক্যাফেতে অনুষ্ঠিত গণমাধ্যমকর্মীদের সঙ্গে এক চা-চক্রে এ তথ্য জানান আয়োজক প্রবাসী বাংলাদেশিরা।

তারা জানান, মিশিগান ও আশপাশের অঙ্গরাজ্যে এক লাখের বেশি বাংলাদেশি বাস করছেন। অনেক সময় ব্যয় করে কনস্যুলার সার্ভিসের জন্য ওয়াশিংটন ডিসিতে যেতে হচ্ছে। এমন পরিস্থিতির অবসান ঘটাতে মিশিগানে স্থায়ী কনস্যুলেট অফিসের বিকল্প নেই। তাই ২৬ জানুয়ারি থেকে সর্বস্তরের প্রবাসীদের এক সমাবেশ থেকে স্বাক্ষর অভিযান শুরু হয়েছে।

অনুষ্ঠানে নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদ চান ও সেক্রেটারি আবু আহমেদ মূসা, মিশিগান বিএনপির সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম তুহিন, পুলিশ কর্মকর্তা বদরুল হুদা নাজেল, আফাজউদ্দিন, রেজাউল করিম ও সায়েল হুদা।

গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন ‘বাংলাদেশ প্রতিদিন’র আশিক রহমান, ‘এনটিভি’র প্রতিনিধি সেলিম আহমেদ, ‘আরটিভি’র প্রতিনিধি কামরুজ্জামান হেলাল, ‘বাংলা সংবাদ’র সম্পাদক ফেরদৌস ইকবাল, ‘প্রথম আলো’র ফারজানা চৌধুরী পাপড়ী, ‘যুগান্তরের’ তোফায়েল রেজা সোহেল, ‘ইউএসএ বাংলানিউজ’র সম্পাদক সুলতান জে শরীফ ও ‘টিবিএন২৪’ প্রতিনিধি মাহফুজুর রহমান শাহীন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!