জিয়ার জন্মদিনে নিউ ইয়র্কে বিএনপির সভা

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিন উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রে সভা করেছে নিউ ইয়র্ক মহানগর বিএনপি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2020, 08:23 AM
Updated : 20 Jan 2020, 08:24 AM

রোববার রাতে এ সভায় আয়োজক সংগঠনের সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজার সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন শরাফত হোসেন বাবু।

‘গেস্ট অব অনর’ হিসেবে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ‘জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংসদের’ (জাসাস) সাধারণ সম্পাদক হেলাল খান।

তিনি বলেন, “ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনের মাধ্যমে বিএনপির নেতা-কর্মীরা চাঙ্গা হয়েছেন। এর মধ্য দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন রাজপথে বেগবান হচ্ছে। সেই পথ বেয়েই বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের পথ সুগম হবে।”

প্রধান অতিথি ছিলেন বিএনপির সহ আন্তর্জাতিক সম্পাদক বেবী নাজনীন।

তিনি বলেন, “শহীদ জিয়ার উত্তরসূরি হিসেবে অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে ৩ বার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনকারি বেগম জিয়াকে কারাগারে নিক্ষেপ করার মধ্য দিয়ে শেখ হাসিনার সরকার বাংলাদেশের গণতন্ত্রকে হত্যা করেছে। এ থেকে পরিত্রাণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।”

বক্তব্য দিচ্ছেন আকতার হোসেন বাদল

বিশেষ অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আকতার হোসেন বাদল অভিযোগ করে বলেন, “সিনেট-কংগ্রেস ও জাতিসংঘে বিএনপির পক্ষে দেন-দরবারে গিয়ে বিব্রত হতে হচ্ছে। কারণ সাংগঠনিক কোন পরিচয় নেই আমাদের। ৮ বছর আগে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙ্গে দেয়ার পর এক অদৃশ্য কারণে নতুন কমিটির অনুমোদন এখনও আসেনি। এভাবেই প্রবাসের নেতা-কর্মীদেরকে স্থবিরতায় ঠেলে দেয়া হয়েছে।”

সভায় আরও বক্তব্য দেন এম এ বাতিন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভূইয়া, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি ও কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক আবু তাহের, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক গিয়াসউদ্দিন, কাজী আছাদ উল্লাহ, ‘আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদ’ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক শাহাদৎ হোসেন রাজু, যুক্তরাষ্ট্র জাসাসের সাধারণ সম্পাদক কাওসার আহমেদ, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি রুহুল আমিন নাসির, শেখ হায়দার আলী, মীর মশিউর রহমান, রাশিদা আহমেদ মুন, আলমগীর মৃধা, শেখ কাইয়ুম, আনোয়ার হোসেন, জাফর ফারাজি, তাহমিনা আকতার, নিউ জার্সি স্টেট বিএনপির সভাপতি নূরল ইসলাম খসরু ও সাধারণ সম্পাদক আবুল কালাম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!