চীনে ফুড ফেস্টিভ্যালে ‘সেরা’ বাংলাদেশি শিক্ষার্থীরা

চীনের হুয়াজং কৃষি বিশ্ববিদ্যালয়ের ‘ফুড ফেস্টিভ্যাল ২০২০’-এ অংশ নিয়ে ‘সেরা স্টলের’ স্বীকৃতি পেয়েছে সেখানে পড়াশোনারত বাংলাদেশি শিক্ষার্থীরা।

ছাইয়েদুল ইসলাম, চীন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2020, 07:31 AM
Updated : 4 Jan 2020, 07:31 AM

মঙ্গলবার দেশটির প্রাচীন রাজধানী খ্যাত হুবেই প্রদেশের উহান শহরে অবস্থিত হুয়াজং কৃষি বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে এ ফুড ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়।

স্থানীয় সময় সন্ধ্যা সাতটা থেকে রাত বারোটা পর্যন্ত চলে এ প্রদর্শনী। অংশ নেন বাংলাদেশ, চীন, ভারত, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, নেপাল ও দক্ষিণ কোরিয়াসহ মোট ১৫ দেশের ছাত্র-ছাত্রীরা।

উৎসবে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় পার্টি কমিটির সাধারণ সম্পাদক গাও চি।

স্বাগত বক্তব্য দেন হুয়াজং কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘আমরা বাংলাদেশি’ কমিউনিটির সভাপতি পোস্ট ডক্টরাল ফেলো মোহাম্মদ শরিফুল ইসলাম। সার্বিক সহোযোগিতায় ছিলেন বিশ্ববিদ্যালয়টিতে পিএইচডি গবেষক মো. মোজাম্মেল হোসেন।

খাবার ও অন্যান্য আয়োজনে ছিলেন পিএইচডি ও মাস্টার্স গবেষক মোহাম্মদ হারুনর রশিদ, বীর জাহাঙ্গীর সিরাজী, আশরাফুজ্জমান শাহ, মো. ইসরাফিল হোসেন, রুবেল রানা, ইশাতুর নাঈম, নাইমা হোসেন ও জহুরা তাহসিন।

উৎসবে ঐতিহ্যবাহী ১৫টির বেশি খাবার তৈরি করেন বাংলাদেশি শিক্ষার্থীরা। এর মধ্য ছিলো বিফ ও চিকেন খিচুড়ি, বিভিন্ন ধরনের পিঠা ও মিষ্টি। প্রদর্শনীর পাশাপাশি আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‍্যাফেল ড্র।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!