টরন্টোয় কনস্যুলেট জেনারেলে বিজয় দিবস উদযাপন

কানাডার টরন্টোয় সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে ৪৯তম মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2019, 06:35 AM
Updated : 27 Dec 2019, 06:35 AM

২১ ডিসেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে এ আয়োজন শুরু হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় কনস্যুলেট জেনারেল।

এতে স্বাগত বক্তব্য দেন কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদ।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারা বিশ্বে ‘উন্নয়ন মিরাকল’ এবং উন্নয়নের ‘রোল মডেল’ হয়ে উঠেছে। বাংলাদেশ ২০২১ সালে স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উত্তরনের পথে রয়েছে এবং ২০৪১ সালের মধ্যে বর্তমান সরকার বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার লক্ষ্য নির্ধারণ করেছে। প্রতিটি বাংলাদেশি নাগরিকের এই লক্ষ্যগুলো অর্জনে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে, ঐক্যবদ্ধভাবে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।”

অনুষ্ঠানে অন্টারিও প্রদেশের কর্মকর্তা, টরন্টোভিত্তিক কূটনীতিক, টরন্টো আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা, বাংলাদেশি ডায়াসপোরা কমিউনিটি, কনস্যুলেটের কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেন।

দেশাত্মবোধক গান, নাচ ও কবিতা পরিবেশন করে টরন্টোভিত্তিক বাংলাদেশি সাংস্কৃতিক গোষ্ঠী ‘উদীচী শিল্পী গোষ্ঠী’, ‘নৃত্যকলা’, ‘বাচনিক’, ‘সুকন্যা’ ও ‘নৃত্যাঙ্গন’।

দিনটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বার্তা পাঠ করা হয়। দেখানো হয় ‘আমরা কিভাবে স্বাধীনতা অর্জন করেছি’ শিরোনামে একটি ডকুমেন্টারি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!