‘যারা স্বাধীনতা চায়নি তাদের মুখে বিজয়ের গল্প সাজে না’

বিএনপির কেন্দ্রিয় আন্তর্জাতিক সম্পাদক গিয়াস আহমেদ আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের দিকে ইঙ্গিত করে বলেছেন, ‘যারা স্বাধীনতা চায়নি এবং যারা নিজের স্বার্থে বাংলাদেশকে ভারতের কাছে বিক্রি করতেও দ্বিধা করছে না, তাদের মুখে বিজয়ের গল্প সাজে না।’

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2019, 01:55 PM
Updated : 17 Dec 2019, 01:55 PM

সোমবার সন্ধ্যায় বিজয় দিবস উপলক্ষে নিউ ইয়র্কে বিএনপির সহযোগী সংগঠন ‘যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী ফোরাম’ এর সভায় প্রধান অতিথির বক্তব্যে গিয়াস আহমেদ ‘দেশে গণতন্ত্রের নাম-নিশানা মুছে ফেলা হয়েছে’ বলে দাবি করেন। 

তিনি বলেন, “যে চেতনায় একাত্তরে বাঙালিরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন সেটি আজো অর্জিত হয়নি। অধিকন্তু জোর করে ক্ষমতায় আরোহনকারী বর্তমান সরকারের আমলে মানুষের কথা বলার স্বাধীনতা নেই। গণতন্ত্রের নাম-নিশানা মুছে ফেলা হয়েছে। গণতন্ত্রের মা হিসেবে পরিচিত বেগম খালেদা জিয়াকে সাজানো মামলায় জেলে রাখা হয়েছে।”

অতিথিদের সাথে জাতীয়তাবাদী ফোরামের নতুন কমিটির কর্মকর্তারা।

“আর এসব বাস্তবতায় বলার অপেক্ষা রাখে না যে, বিজয় আজও অর্জিত হয়নি। এ জন্যে সকলকে জেগে উঠতে হবে। অবিশ্বাস্য হলেও সত্য যে, যারা স্বাধীনতা চায়নি এবং যারা নিজের স্বার্থে বাংলাদেশকে ভারতের কাছে বিক্রি করতেও দ্বিধা করছে না, তাদের মুখে বিজয়ের গল্প সাজে না।”

নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি চায়নিজ সেকশনে এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফোরামের বিদায়ী সভাপতি শেখ হায়দার আলী।

বিশেষ অতিথি হিসেবে বিজয় দিবসের আলোকে আরও বক্তব্য দেন বিএনপি নেতা মিজানুর রহমান মিল্টন ভূইয়া, জাসাসের কেন্দ্রিয় যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহীন এবং কেন্দ্রিয় আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের, যুক্তরাষ্ট্র বিএনপির নেতা কাজী আজম, ফিরোজ আহমেদ, জসীম ভ’ইয়া, এম এ সবুর এবং ফারুক হোসেন মজুমদার।

আলোচনা সভার শেষে ফোরামের নতুন কমিটির কর্মকর্তাদেরকে মঞ্চে এনে সকলের সাথে পরিচয় করিয়ে দেওয়া হয়। নতুন কমিটির সভাপতি হয়েছেন নাসিম আহমেদ এবং সেক্রেটারি মোতাহার হোসেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!