সৌদি আরবে ‘আমেনা সুন্দরী’ নাটক মঞ্চায়ন

‘নাটক হোক সুস্থ সমাজের দর্পণ’ স্লোগানে সৌদি আরবে মঞ্চায়ন হলো বাংলাদেশের নাটক ‘আমেনা সুন্দরী’। বাঙালি নারীর প্রেম ও পুরুষশাসিত সমাজে নারীর প্রতি প্রবঞ্চনা এ নাটকের মূল উপজীব্য।

শেখ লিয়াকত আহম্মেদ, সৌদি আরব থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2019, 08:20 AM
Updated : 15 Dec 2019, 08:20 AM

শুক্রবার দেশটির রিয়াদে বাংলাদেশ দূতাবাসের অডিটোরিয়ামে এর উদ্বোধন করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ্।

চট্টগ্রামের লোককাহিনী নছর মালুম ও ভেলুয়া সুন্দরী অবলম্বনে নাটকটি লিখেছেন একুশে পদকপ্রাপ্ত নাট্যকার এসএম সোলায়মান।

রূপান্তর ও নির্দেশনা দিয়েছেন নাট্যজন সারোয়ার জাহান সিদ্দিকী, কোরিওগ্রাফি করেন কামরুজ্জামান।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ‘রিয়াদ বাংলাদেশ থিয়েটারের’ প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক ও নাট্যকার মো. জাহাঙ্গীর আলম হৃদয়, মসি সিরাজ, মামিতা ইসলাম, কামরুজ্জামান, আরিফুর রহমান টিটু, মির্জা কামাল, রাশেদ আল কারিম সজিব, নাঈম রহমান, সুমাইয়া, সাদিয়া, নাজিম উদ্দিন, হাফিজুল ইসলাম পলাশ, হৃদয়, রনক, রাহিল, শীতল ও কমল।

আবহসংগীতে ছিলেন মঞ্জুর আল ইসলাম, মঞ্চে আলো ব্যবস্থাপনায় মোহাম্মদ সালাউদ্দিন ও মোহাম্মদ মানিক।

নাটকটি দেখতে উপস্থিত ছিলেন দূতাবাসের মিশন উপ প্রধান মোহাম্মদ নজরুল ইসলাম, মিনিস্টার এসএম আনিস হক, ডিফেন্স অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল মো. সাঈদ সিদ্দিকী, শ্রম উইং মেহেদী হাসান ও কার্যালয় প্রধান ফরিদ উদ্দিন আহম্মেদ।

দূতাবাসের মিশন উপ প্রধান বাহরাইনের রাষ্ট্রদূত হিসেবে পদন্নোতি হওয়ায় মোহাম্মদ নজরুল ইসলামকে সংগঠনের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা ও পদক দেওয়া হয়।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!