সিডনিতে ‘অস্ট্রেলিয়া লিটারেচার সোসাইটির’ আড্ডা

সিডনিতে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘অস্ট্রেলিয়া লিটারেচার সোসাইটির’ আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

নাইম আবদুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2019, 08:45 AM
Updated : 3 Dec 2019, 08:45 AM

রোববার সন্ধ্যায় সিডনিতে আয়োজিত প্রবাসী বাঙালিদের সঙ্গে এবারের আড্ডায় অতিথি ছিলেন নাট্যকার ও ভ্রমণ কাহিনী রচয়িতা শাকুর মজিদ।

আবুল হাসনাৎ মিল্টনের সঞ্চালনায় এতে সিডনি-প্রবাসী কবি, লেখক, সাংস্কৃতিক-কর্মী ও কমিউনিটির সামাজিক-রাজনৈতিক নেতা-কর্মীরা অংশ নেন।

সিডনির নাট্যশিল্পী শাহীন শাহনেওয়াজের এক প্রশ্নের জবাবে শাকুর মজিদ জানান- সংখ্যা নয়, তিনি গুণগত মানে বিশ্বাসী। একেকটি নাটক লিখতে তিনি ছয় থেকে সাত বছর সময় নিয়েছেন, এসংক্রান্ত প্রচুর পড়াশোনা ও গবেষণা করেছেন।

অনুষ্ঠানে কবিতা পড়েন ইভানা শামস ও আইভি রহমান। গান শোনান শাহনাজ পারভীন ও গাজী হাবীব তপু। বক্তব্য দেন এনায়েতুর রহিম বেলাল।

আড্ডায় আরও অংশ নেন নাসিম সামাদ, মীরজাহান মাজু, ফাহিমা সাত্তার, সাইফুল ইসলাম, ফজলুল বারী, ফয়সাল মতিন, আলাউদ্দিন আলোক, হাসান শিমুন ফারুক রবীন, নোমান শামীম, আবুল কালাম আজাদ খোকন, আবু সাঈদ, নুসরাত, পুরবী পারমিতা বোস, তাম্মী পারভেজ, মাসুদ পারভেজ, নিফফার শায়লা সুহিন, শাহেদ রহমান, মহিউদ্দীন, আরিফুর রহমান ও রাসেল ইসলাম।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!