ওয়াশিংটনে ফোবানা সম্মেলনের তহবিল সংগ্রহ অনুষ্ঠান

উত্তর আমেরিকা প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা’ (ফোবানা) তাদের ৩৪তম সম্মেলন উপলক্ষে তহবিল সংগ্রহ অনুষ্ঠান করেছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2019, 08:54 AM
Updated : 25 Nov 2019, 08:54 AM

শনিবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডি.সিতে এ অনুষ্ঠানের আয়োজন করে ‘আমেরিকা-বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি’।

এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি ও ওয়াশিংটনে অনুষ্ঠেয় ৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনর জি আই রাসেল এবং পরিচালনা করেন ৩৫তম ফোবানা সম্মেলনের সদস্য সচিব শিব্বীর আহমেদ।

ফোবানার নির্বাহী ভাইস চেয়ারপারসন জাকারিয়া চৌধুরী জানান, অনুষ্ঠানে অংশ নেওয়া বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসীরা ওয়াশিংটন ডি.সি থেকে ২৫ হাজার ডলার তহবিলে দেওয়ার কথা জানিয়েছেন। বাজেটের অবশিষ্ট অর্থ বিভিন্ন সিটিতে অনুষ্ঠানের মাধ্যমে সংগ্রহ করা হবে।

অনুষ্ঠানে ৩৪তম ফোবানা সম্মেলনের বিস্তারিত ঘোষণা দেন ফোবানা কার্যনির্বাহী কমিটির চেয়ারপারসন শাহ হালিম।

৩৫তম ফোবানার আয়োজক কমিটির কর্মকর্তারা

তিনি জানান, আগামী বছর সেপ্টেম্বরের ৪ থেকে ৬ তারিখ যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে ডালাস শহরে অনুষ্ঠিত হবে ৩৪তম ফোবানা সম্মেলন। এর কনভেনর হয়েছেন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নর্থ টেক্সাস’ (বান্ট) এর সভাপতি হাসমত মোবিন এবং সদস্য সচিব হয়েছেন বান্টের সাধারণ সম্পাদক নাহিদা আলী।

অনুষ্ঠনানে আরও বক্তব্য দেন ফোবানা এক্সিকিউটিভ কমিটির ভাইস চেয়ারপারসন জাকারিয়া চৌধুরী, প্রাক্তন চেয়ারপারসন আতিকুর রহমান আতিক, এক্সিকিউটিভ কমিটির আউস্ট্যাউটস্ট্যান্ডিং মেম্বার এটিএম আলম, ফোবানার সদস্য সংগঠন ‘প্রিয়বাংলার’ প্রিয়লাল কর্মকার ও সাব কমিটির (নিউজ লেটার) চেয়ারপারসন অ্যান্থনি পিয়ুষ গোমেজসহ এ বছর নিউ ইয়র্কে অনুষ্ঠিত ফোবানা সম্মেলনের কর্মকর্তারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!