প্রবাসী বাংলাদেশিদের ভোটার তালিকা এবং স্মার্ট কার্ড বিতরণ শুরু

সংযুক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশি নাগরিকদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি এবং স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2019, 02:32 PM
Updated : 18 Nov 2019, 02:32 PM

সোমবার আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে স্থানীয় সময় বিকেল ৪ টায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ওই কার্যক্রমের উদ্বোধন করেন বলে নির্বাচন কমিশন সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এখন থেকে প্রবাসী বাংলাদেশিরা কতিপয় দলিলাদি সংযুক্তি সাপেক্ষে অনলাইনের services.nidw.gov.bd ওয়েবসাইটে প্রয়োজনীয় তথ্যাদি প্রদান করে আবেদন করতে পারবেন এবং পরবর্তীতে প্রাপ্ত তথ্যাদি যাচাই বাছাই করে প্রবাসেই বায়োমেট্রিক সংগ্রহসহ স্মার্টকার্ড প্রদান করা হবে।

অনুষ্ঠানে আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান এবং জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলামসহ বিশিষ্ট প্রবাসী নাগরিকগণ উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!