'সংস্কৃতি ও ঐতিহ্য’ বিষয়ক পরামর্শক হলেন সুব্রত চৌধুরী 

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক কাউন্টির  'সংস্কৃতি ও ঐতিহ্য’ বিষয়ক পরামর্শক পর্ষদের সদস্য হলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব  সুব্রত চৌধুরী ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2019, 11:26 AM
Updated : 17 Nov 2019, 11:26 AM

সম্প্রতি অনুষ্ঠিত আটলান্টিক কাউন্টির ফ্রি হোল্ডারদের সভায় সর্বসম্মতিক্রমে  সুব্রত চৌধুরীর নিয়োগ অনুমোদন করেন। আগামী  তিন বছর পর্যন্ত তিনি এই পদে আসীন থাকবেন।  আটলান্টিক কাউন্টিতে প্রথমবারের মতো কোন এশিয়ান-আমেরিকান এই পদে নিয়োগ পেলেন।

এ পর্ষদের সদস্যরা আটলান্টিক কাউন্টির প্রাচীন  সংস্কৃতি ও ঐতিহ্য সংগ্রহ, সংরক্ষণ ও প্রসারের ব্যাপারে  কাউন্টি প্রধান নির্বাহীকে  পরামর্শ দিয়ে থাকেন।

আটলান্টিক সিটির চেলসি হাইটসে বসবাসরত ও আটলান্টিক কাউন্টি গভর্নমেন্টের অধীনে হিউম্যান সার্ভিসেস  স্পেশালিস্ট  পদে কর্মরত  সুব্রত চৌধুরী সাংবাদিকতার পাশাপাশি ছড়া, গল্প লিখে থাকেন,অনুবাদক হিসাবেও তার খ্যাতি আছে।

তার ইতোমধ্যে ছড়া গ্রন্থ 'বিশ্ব বেহায়া' ও 'আতু বুতু কাতু কুতু' শিরোনামে তার রূপকথার বই প্রকাশ হয়েছে। আবৃত্তি শিল্পী হিসেবেও তার সদর্প বিচরণ রয়েছে। আটলান্টিক সিটির পরিচিত ও প্রিয় মুখ  সুব্রত চৌধুরী  সামাজিক কর্মকাণ্ডেও  নিজেকে সক্রিয় রেখেছেন।

বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টি, অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল), ন্যাশনাল এসোসিয়েশন ফর দ্য এডভান্সমেণ্ট অব কালারড পিপল (এনএএসিপি), সাউথ জার্সি পয়েটস কালেকটিভ, হিসপ্যানিক এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির  সাথে ওতপ্রোতভাবে জড়িত থেকে সামাজিক কর্মকাণ্ডে নিজেকে ব্যাপৃত রেখেছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!