নিউ ইয়র্কে প্রবাসী সঙ্গঠন ‘দ্য অপ্টিমিস্টস’ এর সভা

নিউ ইয়র্কে প্রবাসী সেবামূলক সঙ্গঠন ‘দ্য অপ্টিমিস্টস’ তাদের ১৯তম বার্ষিক সাধারণ সভা এবং ফান্ড রেইজিং অনুষ্ঠান করেছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 03:40 AM
Updated : 23 Oct 2019, 03:41 AM

রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে বেলজিনো পার্টি হলে অনুষ্ঠানের  স্লোগান ছিলো ‘মানবতার জন্য প্রবাসীরা’।

এতে উপস্থিত ছিলেন সংস্থাটির চেয়ারম্যান সরোয়ার বি সালাম ও ভাইস প্রেসিডেন্ট ফেরদৌস খন্দকার।

সালাম জানান, ‘দ্য অপ্টিমিস্টস’ মানবতার সেবায় ১৯ বছর অতিক্রম করলো। এ সময়ে বাংলাদেশের ২৪ জেলার প্রত্যন্ত অঞ্চলের গরিব পরিবারের ১০ হাজারের বেশি সন্তানকে শিক্ষিত করা হয়েছে। গত বছর তেরশ ছাত্র-ছাত্রী স্কুল-কলেজে পড়েছিল প্রবাসীদের অনুদান ও ‘দ্য অপ্টিমিস্টস’ এর দিক-নির্দেশনায়।

এ সংস্থার মাধ্যমে ৪ বছর মেয়াদি ‘চাইল্ড স্পন্সরশিপ প্রোগাম’ রয়েছে। এর অধীনে একেকজন ছাত্র-ছাত্রীর জন্য বছরে দিতে হয় ১৩৫ ডলার। ৬ বছর মেয়াদি প্রোগ্রামের নাম ‘স্পেশাল স্পন্সরশিপ প্রোগ্রাম’। আন্ডার গ্র্যাজুয়েট, গ্র্যাজুয়েট অথবা প্রফেশনাল ডিগ্রি প্রার্থীদের জন্য বছরে লাগে ৩১০ ডলার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ফাতেমা সাহাব রুমা ও মিনহাজ আহমেদ সাম্মু। বাংলাদেশের কার্যবিবরণী দেন সংস্থাটির প্রেসিডেন্ট শাহেদ ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য থেকে আসা সাবিরুল ইসলাম, সাঈদ জাকি হোসেন, জহিরুল ইসলাম, হাবিব নূর ও কাবেরী দাস।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!