সিডনিতে ‘শহীদ মিনার’ গড়বেন পাঁচ প্রবাসী

৫২ এর ভাষা আন্দোলনে শহীদ স্মরণে অস্ট্রেলিয়ার সিডনিতে ‘শহীদ মিনার’ গড়ার উদ্যোগ নিয়েছেন সেখানে বসবাসরত পাঁচ বাংলাদেশি।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2019, 04:31 PM
Updated : 14 Oct 2019, 04:31 PM

তারা হলেন কেন্টারবুরি-ব্যাঙ্কসটাউনের কাউন্সিলর নাজমুল হুদা, কাউন্সিলর শাহে জামান টিটো, অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামিম, সিডনি ‘বাংলা হাব’ এর সভাপতি মুনীর হোসেইন ও লিঙ্কন শফিকুল্লাহ।

‘অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস ও মিডিয়া ক্লাব’ এর সভাপতি মোহাম্মদ রহমতুল্লাহ ও সাধারণ সম্পাদক মো. ইকবাল ইউসুফের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সিডনির রকডেলে রেডরোজ হলে শহীদ মিনার নির্মাণ উপলক্ষে ‘ফান্ড রেইজিং ডিনার’ এর আয়োজন করেন পাঁচ উদ্যোক্তা।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের হাই কমিশনার সুফিউর রহমান।

তিনি বলেন, “শহীদ মিনার নির্মাণের এ উদ্যোগে আবারো এটি প্রমাণ হলো বাঙালি ঐক্যবদ্ধ তার দেশ, ঐতিহ্য ও অহঙ্কারের অবস্থান থেকে।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেন্টারবুরি ব্যাঙ্কসটাউন সিটি কাউন্সিলের মেয়র খালিদ আশফর, সংসদ সদস্য শোফি কোটসি ও হাই কমিশনের কাউন্সেল জেনারেল কামরুজ্জামান।

অস্ট্রেলিয়ায় শহীদ মিনার নির্মাণের এটি দ্বিতীয় উদ্যোগ। এর আগে ২০০৬ সালে ‘একুশে অ্যাকাডেমি অস্ট্রেলিয়ার’ উদ্যোগে সিডনির অ্যাশফিল্ড পার্কে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস মিনার’ নির্মাণ করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!