বাংলাদেশে শিক্ষামেলা করবে মালয়েশিয়ার ৮ বিশ্ববিদ্যালয়

বাংলাদেশে ষষ্ঠবারের মতো শিক্ষামেলার আয়োজন করতে যাচ্ছে মালয়েশিয়ার আটটি সরকারি বিশ্ববিদ্যালয়।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2019, 05:55 AM
Updated : 6 Oct 2019, 05:55 AM

আগামী ২১ অক্টোবর রাজশাহীর চেম্বার অব কমার্স, ২৩ অক্টোবর খুলনার হোটেল ক্যাসেল সালাম এবং ২৫ ও ২৬ অক্টোবর ঢাকার ফার্মগেটে অবস্থিত নর্দান ইউনিভার্সিটির হলরুমে মেলা অনুষ্ঠিত হবে বলে জানায় এর আয়োজক শিক্ষাসংক্রান্ত বাণিজ্যিক প্রতিষ্ঠান ‘এইমস এডুকেশন সলিউশন’।

দিনব্যাপী এ মেলায় অংশ নিতে যাওয়া আটটি বিশ্ববিদ্যালয় হলো: ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া, ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া, মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি টেকিনিক্যাল মালয়েশিয়া মেলাকা, ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানু ও ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাং।

শিক্ষামেলা আয়োজকদের পক্ষে আবুল কালাম আজাদ বলেন,  “গত এক যুগের ও বেশি সময় আগে থেকে বাংলাদেশি শিক্ষার্থীরা মালয়েশিয়াকে শিক্ষার জন্য তাদের গন্তব্য হিসেবে বেছে নিতে শুরু করে। কিন্তু যথাযথ তথ্য ও গাইডলাইনের অভাবে ভাল রেজাল্ট নিয়েও ছাত্র-ছাত্রীরা প্রতারিত হচ্ছেন। এই সমস্যা থেকে বাঁচতে ২০১২ সাল থেকে ‘এইমস এডুকেশন সলিউশন’ ছাত্র-ছাত্রীদেরকে মালয়েশিয়ার সরকারি  বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির সঠিক দিক-নির্দেশনার মাধ্যমে সহযোগিতা করে আসছে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!