প্রবাসীদের দেশে বিনিয়োগ করার আহ্বান বাণিজ্যমন্ত্রীর

নিজ দেশে বিনিয়োগ করতে যুক্তরাষ্ট্র-প্রবাসী বাংলাদেশিদের আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2019, 03:51 AM
Updated : 1 Oct 2019, 03:51 AM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরসঙ্গী বাণিজ্যমন্ত্রীর সম্মানে ‘যুক্তরাষ্ট্র প্রবাসী উত্তরবঙ্গবাসী’ আয়োজিত এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

শুক্রবার সন্ধ্যায় নিউ ইয়র্কের ফ্রেশমেডোতে আলী বাবা রেস্টুরেন্টে এ সভায় সভাপতিত্ব করেন ‘নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা সভাপতি হাসানুজ্জামান হাসান।

বাণিজ্যমন্ত্রী বলেন, “নিজের ও দেশ-জাতির উন্নয়ন-আগ্রগতি চাইলে সাহস করে এগিয়ে আসতে হবে, ঘরে বসে শুধু দাবি-দাওয়া জানালে চলবে না। আমাদের জায়গা আমাদেরই করে নিতে হবে। দূরে নয়, দেশের কাছে আসুন, দেশে বিনিয়োগ করুন। সরকার আপনাদের সব সুযোগ করে দেওয়ার পাশাপাশি সমস্যারও সমাধান করে দেবে।”

এবিএম মিজানুল হাসান ও এম এ মজিদ আকন্দের যৌথ সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের উপদেষ্টা নাসির আলী খান পল ও মাসুদুল হাসান, ফাউন্ডেশনের সভাপতি আব্দুল লতিফ, পানি বিশেষজ্ঞ সুফিয়ান এ খন্দকার, আব্দুল আওয়াল সিদ্দিকী, ফাউন্ডেশনের সাবেক সিনিয়র সহ সভাপতি আব্দুল মতিন তালুকদার, রাজশাহী জেলা সমিতির উপদেষ্টা আজিবর রহমান পাতা, নাটোর জেলা সমিতির সভাপতি আব্দুল খালেক হিরা, গাইবান্ধা সমিতির মোহাম্মদ শাহজাহান,  সুলতান আহমেদ, রায়মুল হুদা প্রধান ও জাহাঙ্গীর আলম।

বক্তারা উত্তরবঙ্গে কর্মসংস্থানের পাশাপাশি গ্যাস সংযোগের দাবি জানিয়ে বলেন, ‘আমরা যত তাড়াতাড়ি গ্যাস পাবো, উত্তরবঙ্গ তত তাড়াতাড়ি সমৃদ্ধ হবে। কেননা গ্যাসের অভাবে অনেক শিল্প-কারখানা গড়া সম্ভব হচ্ছে না।’

এ দাবির প্রেক্ষিতে বাণিজ্যমন্ত্রী বলেন, “রংপুরে ১০০ শয্যার ক্যান্সার হাসপাতাল ছাড়াও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হছে। আগামী দেড়-দুই বছরের মধ্যে উত্তরবঙ্গে গ্যাস সংযোগ যাবে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!