শারজাতে শাহ আবদুল করিম লোক উৎসব

বাউলসম্রাট শাহ আবদুল করিম স্মরণে সংযুক্ত আরব আমিরাতের শারজাতে লোক উৎসব করেছে সেখানে বসবাসরত বাংলাদেশিরা।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2019, 08:32 AM
Updated : 15 Sept 2019, 08:32 AM

আবদুল করিমের মৃত্যু্বার্ষিকী উপলক্ষে স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে শারজাহের বাংলাদেশ সমিতির হলরুমে এ আয়োজন করে প্রবাসী সংগঠন ‘সংহতি সাহিত্য পরিষদ আমিরাত শাখা’।

আয়োজক সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক তিশা সেনের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি গুলশান আরা।

স্বাগত বক্তব্য দেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের প্রথম শ্রম সচিব ফকির মনোয়ার হোসেন ও দূতালয় প্রধান প্রভাস লামারং।

শাহ আবদুল করিমের অসাম্প্রদায়িক চেতনা আর বাউলতত্ত্বের নানাদিক নিয়ে আলোচনা করেন ফকির মনোয়ার হোসেন। আবদুল করিমের জীবনের উপর আলোকপাত করে বক্তব্য দেন বাংলাদেশ সমিতি শারজার সিনিয়র সহ সভাপতি ইসমাইল গনি চৌধুরী ও শফিকুল ইসলাম।

এসময় করিম শাহের জীবন নিয়ে শাকুর মজিদের লেখা 'ভাটির পুরুষ' ও 'মহাজনের নাও' প্রদর্শন করা হয়।

শাহ আবদুল করিমের গান পরিবেশন করেন সাইদা দিবা, জসিম উদ্দিন পলাশ, আজাদ লালন, শম্পা শফিক, জাবেদ আহমদ মাসুম, সঞ্জয় ঘোষ, বঙ্গ শিমুল, সালাউদ্দিন, জসিম ওমর, তিথী, শেরন, আরিফ ও রোকসানা খানম। বাদ্যযন্ত্রে ছিলেন অজিত, শিপন ও আরিফ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!