‘দেশের মানুষের কথা বলার অধিকার নেই’

‘বাংলাদেশের মানুষের কথা বলার অধিকার নেই’ বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় সদস্য ও জাতীয়তাবাদি সামাজিক-সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর সাধারণ সম্পাদক হেলাল খান।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2019, 05:01 AM
Updated : 20 August 2019, 05:01 AM

সোমবার সন্ধ্যায় নিউ ইয়র্কে নৌ বাহিনীর সাবেক প্রধান মাহবুব আলী খানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘মাহবুব আলী খান স্মৃতি সংসদ’ আয়োজিত এক স্মরণ সমাবেশে একথা বলেন তিনি।

স্মৃতি সংসদের সভাপতি ও যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনির সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হেলাল খান।

‘নিরপেক্ষ নির্বাচন’ দিতে শেখ হাসিনা সরকারের ওপর চাপ প্রয়োগের জন্য যুক্তরাষ্ট্রের রাজনীতিকদের সঙ্গে দেন-দরবার করতে বিএনপিপন্থী প্রবাসের নেতা-কর্মীদের আহ্বান জানান তিনি।

হেলাল খান বলেন, “ট্রাম্প প্রশাসন ও ডেমোক্র্যাটিক পার্টির নীতি-নির্ধারকদের জানাতে হবে যে, বাংলাদেশের মানুষের কথা বলার অধিকার নেই। দেশে অন্যায়-অবিচার চলছে অবিরতভাবে। গণতন্ত্রের নাম-নিশানা নেই। বিরোধী দলকে চুপসে দিতে বেগম খালেদা জিয়াকে সাজানো মামলায় ফরমায়েসী রায়ে কারাগারে রাখা হয়েছে।”

সভায় অতিথি হিসেবে আরও বক্তব্য দেন কানাডা বিএনপির সভাপতি ফয়সাল চৌধুরী, যুবদলের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের এবং সাধারণ সম্পাদক কাওসার আহমেদ।

নেতা-কর্মীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএনপি নেত্রী এলিজা আকতার মুক্তা, রাশিদা আহমেদ মুন, সুলতানা খানম, শাহাদৎ হোসেন রাজু, জাবেদ উদ্দিন, রাসেল রহমান, রুহেলুজ্জামান চৌধুরী, সিরাজুল ইসলাম, রাজ খান ও সেলিমউদ্দিন।

এর আগের দিন নিউ ইয়র্কে বিএনপির কয়েক নেতার বৈঠক থেকেও বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত করতে ‘আন্তর্জাতিক দেন-দরবারের’ ওপর গুরুত্ব দেওয়া হয়। জ্যামাইকার পানশি রেস্টুরেন্টের ওই সভায় নেতা-কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আকতার হোসেন বাদল, হাসান মাহমুদ, নূরল হক, আবুল কালাম, নূরল মোমিন চৌধুরী পাবলু, জামাল হোসেন ও মতিউর রহমান স্বপন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!