বস্টনে জাতীয় শোক দিবস পালন

যুক্তরাষ্ট্রের বস্টনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2019, 12:39 PM
Updated : 18 August 2019, 12:39 PM

শুক্রবার সন্ধ্যায় ক্যামব্রিজে দিনটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেন তারা।

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মুক্তিযোদ্ধা মো. ইউসুফ চৌধুরী।

প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও বস্টন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ আবু হাসনাত।

সৈয়দ আবু হাসনাত বলেন, “বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আর এ অধ্যায়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি চিরদিন আমাদের বাঙালি জাতির মাঝে বেঁচে থাকবেন। বাংলার মানুষের মুক্তি ছিল তার জীবনের মূল লক্ষ্য।”

ইউসুফ ইকবাল বলেন, “জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে। আর এর মধ্য দিয়েই বঙ্গবন্ধুর প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা সম্ভব হবে।”

সভায় আরও বক্তব্য দেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি সালাউদ্দিন চৌধুরী, আব্দুর রাজ্জাক, শাহাবুদ্দিন রবি, তপন চৌধুরী,  মনজুর আলম, আবু মনসুর, সিদ্দিকুর রহমান, ইদ্রিস আলী, মোহাম্মদ রহমান বাবুল, নুর হোসেন, রাতুল বড়ুয়া, গোলাম মিলন, জিয়াউল হাসান, মোহাম্মদ মিয়াজী, আবু আলম, দেলোয়ার হোসেন ও নিবাফের চেয়ারপারসন নাহিদ সিতারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!