ইতালিতে ভুয়া পারমিট কার্ড বানানোর দায়ে ৯ বাংলাদেশি আটক

ইতালিতে ভুয়া পারমিট কার্ড, রেসিডেন্স কার্ড ও অভিবাসন সংক্রান্ত কাগজ বানানোর দায়ে ৯ বাংলাদেশিসহ মোট ১১ জনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2019, 06:34 AM
Updated : 4 August 2019, 06:34 AM

আটককৃতদের মধ্যে ৩ জন ইতালিয় কমিউনিটি কর্মকর্তা রয়েছেন। অনুসন্ধানের স্বার্থে আটককৃতদের নাম প্রকাশ হয়নি বলে জানায় পুলিশ।

বুধবার দেশটির রাজধানী রোম থেকে ম্যাজিস্ট্রেট আন্না মারিয়ার নেতৃত্বে অভিযান চালিয়ে এদের আটক করা হয়। আটকের পরপরই ইতালিয় ওই ৩ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়।

দেশটির বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, রোম কমিউনিটির ৩ কর্মকর্তার যোগসাজশে প্রায় ৩ বছর ধরে এসব অবৈধ কাগজপত্র বানিয়ে আসছে চক্রটি। চক্রটিতে ৩ জন ইতালিয় ও ৯ জন বাংলাদেশি রয়েছেন।

এ বিষয়ে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঘটনাটি আমি জানি। এটি আসলে খুবই দুঃখজনক। এসব কারণে আমাদের দেশের মান ক্ষন্ন হচ্ছে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!