মস্কোয় রাশিয়া-বাংলাদেশ মিউজিক্যাল শো

রাশিয়ার মস্কোতে অনুষ্ঠিত হয়ে গেলো দুই দেশের যৌথ সাংস্কৃতিক আয়োজন ‘রাশিয়া-বাংলাদেশ মিউজিক্যাল শো’।

বারেক কায়সার, রাশিয়ার মস্কো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2019, 09:22 AM
Updated : 2 August 2019, 09:22 AM

বৃহস্পতিবার মস্কোর গণমৈত্রী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দ্বিতীয়বারের মতো এ আয়োজন করেছেন দেশটির পিপলস ফ্রেন্ডশিপ ইউনিভার্সিটির ‘অ্যাসোসিয়েশন অব গ্রাজুয়েটস অ্যান্ড ফ্রেন্ডস পিপলসের’ কাউন্সিল চেয়ারম্যান বাংলাদেশি আলমগীর জলিল।

আরমান জলিল ও আলিসার সঞ্চালনায় এতে গান শোনান বাংলাদেশি কণ্ঠশিল্পী লুইপা, শাপলা ও লিজা পাক্রোপ্সকায়া।

নাচ পরিবেশন করে রাশিয়ার নৃত্য দল ‘আমরিস্টার প্রজেক্ট’।

অনুষ্ঠানের আয়োজক আলমগীর জলিল বলেন, “রাশিয়ায় থাকলেও মনটা আমার বাংলাদেশেই পরে থাকে। ভালোবাসি সোনার বাংলাকে। আমার দেশের সংস্কৃতিকে বিশ্ব দরবারে আরও পরিচয় করিয়ে দিতে চাই। এটা দ্বিতীয় আয়োজন। প্রতিবছরই এমন উদ্যোগ চলমান রাখতে চাই।”

কণ্ঠশিল্পী জিনিয়া জাফরিন লুইপা বলেন, “শোতে দ্বিতীয়বারের মতো এসেছি। আমি বেশ আনন্দিত। ভিনদেশে বাংলা গানকে তুলে ধরতে পারছি এটা গর্বের। আয়োজকদের ধন্যবাদ প্রাপ্য। যুগ যুগ ধরে এই আয়োজন চলমান থাকুক এমনটাই প্রত্যাশা করছি।”

গণমৈত্রী বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ছাত্র সংগঠনের সভাপতি ফয়সাল আলম বলেন, “চমৎকার এ আয়োজনে এসে ভালো লেগেছে। এদিন ক্যাম্পাস একখণ্ড বাংলাদেশ হয়ে গিয়েছিল। মনে হয়েছে আমি বাংলাদেশেই রয়েছি। আমাদের সংস্কৃতিকে রাশিয়ানদের কাছে পরিচিত করতে এবং সব বাঙালিদের একসঙ্গে করতে এ ধরনের আয়োজন খুব প্রয়োজন।”
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!