জার্মান আওয়ামী লীগের নতুন কমিটি

এ কে এম বশিরুল আলম চৌধুরী সাবুকে সভাপতি ও আব্বাস আলী চৌধুরীকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করেছে আওয়ামী লীগের জার্মানি শাখা।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2019, 09:03 AM
Updated : 29 July 2019, 09:03 AM

শনিবার দেশটির ফ্রাঙ্কফুর্ট শহরে সংগঠনটির ত্রিবার্ষিক সম্মেলন ২০১৯ উপলক্ষে এ ঘোষণা দেন তারা।

দুই পর্বের এ সম্মেলনের প্রথম অধিবেশন পরিচালনা করেন জার্মান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদ। দ্বিতীয় অধিবেশনে দলীয় কাউন্সিলররা সরাসরি ভোটে নেতৃত্ব নির্বাচন করেন।

নেতা-কর্মীরা জানান, দলীয় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে আগামী তিন বছরের জন্য এ কমিটি করা হয়েছে। সম্মেলনে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আওয়ামী লীগের নেতা-কর্মী ও পর্যবেক্ষক উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য ফারুক খান।

তিনি বলেন, “বিগত দিনে দলের দুঃসময়ে প্রবাসে অবস্থান করা কর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দেশে ও প্রবাসের সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাই।”

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের উপদেষ্টা অনিল দাস গুপ্ত, সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান।

এছাড়া বক্তব্য দেন ইতালি আওয়ামী লীগ সভাপতি ইদ্রিস ফরাজি, বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি শহিদুল হক, সুইজারল্যান্ড আওয়ামী লীগ সভাপতি তাজুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগ সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, গ্রিস আওয়ামী লীগ সভাপতি মান্নান মাতুব্বুর, হল্যান্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুরাদ খান, জার্মান আওয়ামী লীগ প্রবীণ নেতা কাজী আব্দুল মতিন, প্রবীণ নেতা আনোয়ারুল কবির রতন, প্রধান উপদেষ্টা আমিনুর রহমান খসরু, সহ সভাপতি ইউনুস আলী খান, সহ সভাপতি নূরে হাসনাত, শিপন, সহ সভাপতি জিল্লুর রহমান, সহ সভাপতি আযহার হোসেন, মাবু জাফর স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম পুলক, যুগ্ম সাধারণ সম্পাদক মোবারক আলী ভুঁইয়া বকুল, সাংগঠনিক সম্পাদক আনিস তালুকদার, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, যুবরাজ তালুকদার, লোকমান হোসেন সালমান, সোহেল মিয়া, যুবলীগ সভাপতি আমানুল্লাহ ইসলাম এবং ছাত্রলীগ সভাপতি দেওয়ান আরেফিন টিপু।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!