প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধ হবার আহ্বান ক্যাটালিনা ক্রুজের

প্রবাসী বাংলাদেশিদের ঐক্যবদ্ধ হয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘অ-আমেরিকান কর্মকাণ্ড রুখে দেওয়ার’ আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের অ্যাসেম্বলিওম্যান ক্যাটালিনা ক্রুজ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2019, 05:16 AM
Updated : 6 July 2019, 05:16 AM

স্থানীয় সময় শুক্রবার বিকেলে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস সংলগ্ন জাংশন বুলেভার্ড এলাকায় নগরবাসীর জন্য রাজ্য প্রশাসনের বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কিত এক ব্লক পার্টিতে বক্তব্য দেন তিনি।

বাংলাদেশিদের সমর্থনে গত মধ্যবর্তী নির্বাচনে বিজয়ী এ অ্যাসেম্বলিওম্যান বলেন, “সবাই ঐক্যবদ্ধ থাকলে ট্রাম্পের পক্ষে কিছুই করা সম্ভব হবে না। বিশেষ করে সামনের বছরের নভেম্বরে জাতীয় নির্বাচনে দেশপ্রেমিক সব আমেরিকান যদি ঐক্যবদ্ধ হয়, তাহলে হোয়াইট হাউজ থেকে ট্রাম্পের মত অ-আমেরিকান নেতৃত্ব অপসারণ করা সহজ হবে। অভিবাসীদের গড়া এ আমেরিকাকে নীতিহীন নেতৃত্ব থেকে মুক্ত করতে চাই ইস্পাতদৃঢ় ঐক্য।”

ডেমোক্র্যাটিক পার্টির তরুণ নেতা ফাহাদ সোলায়মানকে নিজের ভাই হিসেবে অভিহিত করে ক্যাটালিনা বলেন, “ফাহাদের নেতৃত্বে বাংলাদেশিরা আমার পক্ষে অবস্থান নিয়েছেন। এটি অভিবাসী সমাজকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে বড় একটি ঘটনা। কঠোর পরিশ্রমী বাংলাদেশিরা ক্রমান্বয়ে মূলধারায় এগুচ্ছেন, আমি চাই তারাও প্রশাসনে সম্পৃক্ত হউক।”

এ ব্লক পার্টিতে বাংলাদেশ কমিউনিটির নেতা-কর্মীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মিলন রহমান, জয় চৌধুরী, মনিকা রায়, শাহজাদা ইলিয়াস, হযরত আলী, এম এ কুদ্দুস দেওয়ান, কোর ভিশন ফাউন্ডেশনের আব্দুস সবুর, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ ও আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার।

এসময় ফাহাদ সোলায়মান উল্লেখ করেন, অভিবাসী সমাজের অধিকার ও মর্যাদা সুরক্ষায় এ ধরনের বহুজাতিক সমাবেশের গুরুত্ব অপরিসীম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!