নিউ ইয়র্কে শিশুদের বাংলা বই দিলেন কনসাল জেনারেল

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে বসবাসরত বাংলাদেশি-আমেরিকান শিশুদের প্রথম থেকে পঞ্চম শ্রেণির বাংলা বই উপহার দিয়েছেন কনসাল জেনারেল সাদিয়া ফয়জনুনসা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2019, 08:24 AM
Updated : 21 June 2019, 08:24 AM

মঙ্গলবার নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে এক অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে বেড়ে ওঠা নতুন প্রজন্মের বাংলাদেশিদেরকে বাংলা ভাষা শিক্ষার উৎসাহ দিয়ে তাদের পিতামাতাকে এ ব্যাপারে অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

তিনি কনস্যুলার সেবা নিতে আসা অভিভাবকদেরকে তাদের সন্তানদের বাংলা শেখার জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত প্রথম থেকে পঞ্চম শ্রেণির বাংলা ভাষার বিভিন্ন পাঠ্যপুস্তক (বাংলা, গণিত, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, বিজ্ঞান ও নৈতিক শিক্ষা) কনস্যুলেট থেকে বিনামূল্যে নেওয়ার জন্য অনুরোধ জানান।

কনসাল জেনারেল এসময় শিশু-কিশোরদের সঙ্গে কথা বলেন। তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে তাদের জানান। 

কনস্যুলেট জেনারেল অফিস জানায়, ফয়জুননেসার বিশেষ আগ্রহে বাংলাদেশ থেকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত বিপুলসংখ্যক প্রথম থেকে পঞ্চম শ্রেণির বাংলা ভাষার বই সংগ্রহ করা হয়েছে যা নিউ ইয়র্ক এবং পাশ্ববর্র্তী বিভিন্ন অঙ্গরাজ্যে বাংলা ভাষা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সরবরাহ করা হচ্ছে।

তিনি আগ্রহী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সচেতন অভিভাবককে কনস্যুলেট থেকে বই সংগ্রহ করার অনুরোধ জানান। যুক্তরাষ্ট্রের বিভিন্ন লাইব্রেরিতে এসকল বাংলা বই সরবরাহের উদ্যোগ নেওয়া হয়েছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!