নিউ ইয়র্কে বাংলাদেশি ট্যাক্সিচালকের ‘আত্মহত্যা’

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক বাংলাদেশি ট্যাক্সিচালকের ‘আত্মহত্যার’ খবর পাওয়া গেছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2019, 05:47 AM
Updated : 2 June 2019, 05:47 AM

তার নাম লুৎফর রহমান ওরফে মানিক ঢালি (৪৩), বাড়ি শরিয়তপুর জেলার নড়িয়া গ্রামে। তিনি পেশায় ট্যাক্সিচালক ছিলেন। তার স্ত্রী, ১৫ বছর বয়েসি মেয়ে, ১৪ বছর বয়েসি ছেলে ও আড়াই বছর বয়েসি এক মেয়ে রয়েছে।

শুক্তবার নিউ ইয়র্কে জুমআর নামাজের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে মসজিদে না গিয়ে গাড়ি গ্যারেজে গিয়ে ‘গলায় দড়ি দিয়ে আত্মহত্যা’ করেন বলে জানান তার প্রতিবেশী কমিউনিটি কর্মী মাজেদা এ উদ্দিন।

তিনি বলেন, “এমন ঘটনায় প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসার পাশাপাশি নানা প্রশ্নের উদ্রেক ঘটিয়েছে। শুক্রবার ভর দুপুরে জ্যামাইকায় ১৬১-০৭  ৮৫ অ্যাভিনিউতে অবস্থিত এক ফ্যামিলি হাউজের বাড়িটি কেনার পর পরিবার নিয়ে উঠেছিলেন মানিক ঢালি। এর আগে জ্যাকসন হাইটস সংলগ্ন এলমহার্স্ট এলাকায় থাকতেন তারা।”

মাজেদা এ উদ্দিন আরও বলেন, “মানিক রোজা ছিলেন। স্বপ্নের বাড়িটি কেনার সময় নেওয়া ঋণের মাসিক সাড়ে ৪ হাজার ডলারের কিস্তি পরিশোধ নিয়ে কিছুটা চাপে ছিলেন। তবে সে কারণে শিশু-সন্তানদের রেখে আত্মহত্যা করবেন এটি মেনে নেওয়া যায় না।”

মানিকের প্রতিবেশি যুক্তরাষ্ট্র লেবার ইউনিয়নের নেতা মাফ মিসবাহউদ্দিন বলেন, “কমিউনিটি এখন অনেক বড় হয়েছে। তাই নানা ধরনের সমস্যাও বাড়ছে। এ অবস্থায় কমিউনিটিভিত্তিক পরামর্শকেন্দ্র খোলা দরকার। কাউন্সেলিংয়ের মাধ্যমে অনেট জটিল পরিস্থিতির অবসান ঘটানো সম্ভব।”

এদিকে শনিবার বিকেলে জ্যাকসন হাইটসের কাছে একটি মসজিদে মানিক ঢালির জানাযা অনুষ্ঠিত হয়। এরপর আমিরাত এয়ারলাইন্সে মানিকের লাশ ঢাকায় রওয়ানা দেয়। শরিয়তপুর জেলার নড়িয়ায় গ্রামের বাড়িতে তাকে দাফন করা হবে বলা জানান তার পরিবার।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!