বউ পেটানোয় যুক্তরাষ্ট্র ছাড়তে হচ্ছে বাংলাদেশ মিশনের কর্মীকে

স্ত্রী নির্যাতনের কারণে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের এক কর্মীকে যুক্তরাষ্ট্র ছাড়তে হচ্ছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2019, 04:13 PM
Updated : 9 May 2019, 04:13 PM

দূতাবাসের অফিস সহকারী (পাসপোর্ট ও ভিসা উইং) দেলোয়ার হোসেন মুচলেকা দিয়েও ছাড় পেলেন না।

পারিবারিক সহিংসতার অভিযোগের প্রমাণ পাওয়ায় আগামী ১২ মের মধ্যে তাকে ওয়াশিংটন ডিসি ছাড়তে বলেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর ও ওয়াশিংটন পুলিশ।

বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার (প্রেস) শামীম আহমেদ বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঢাকায় পাসপোর্ট ও ইমিগ্রেশন বিভাগের তৃতীয় শ্রেণীর কর্মচারী দেলোয়ার বছর দুয়েক আগে দূতাবাসে যোগ দিয়েছিলেন। এখন বউসহ তাকে ঢাকার কর্মস্থলে ফিরতে হচ্ছে।”

দেলোয়ারের বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ পাওয়ার পর তদন্তে নামে ওয়াশিংটন ডিসি পুলিশ। বাংলাদেশ মিশনও একটি ছায়া তদন্তে তিনজন কর্মকর্তাকে তার বাসায় পাঠায়।

দূতাবাস সূত্র জানায়, তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হলে নিজেদের রক্ষায় ‘বিরোধ মিটিয়ে ফেলেছেন’ বলে মিশনকে জানিয়েছিলেন দেলোয়ার ও তার স্ত্রী। এমন আচরণ ভবিষ্যতে আর হবে না বলে যৌথ মুচলেকাও দেন তারা। এরপর বাংলাদেশ দূতাবাস বিষয়টি জানিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরে যোগাযোগও করে। কিন্তু ফল হয়নি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!